স্কুল ভর্তির লটারির ফলাফল | School lottery Result 2023

আবারো পেছালো স্কুল ভর্তির লটারির ফলাফল। পরীক্ষার্থীদের মনে আগ্রহ জন্মে গেছে কবে ফলাফল ঘোষণা করা হবে এমনকি তারা ভর্তি হতে পারবে। তাদেরকে আজকে School lottery Result বিষয়ে পরিপূর্ণ ধারণা দেবো যাতে করে বুঝতে পারেন সকল বিষয়গুলো।

আগে থেকেই চালু হয়ে আসছে নবম শ্রেণীতে ভর্তি হওয়ার জন্য লটারি পদ্ধতি। দেখা গিয়েছে বিভিন্ন ধরনের সমস্যা তবুও শিক্ষার্থীরা এবং অভিভাবকরা সন্তুষ্ট এখানে ভর্তি নিয়ে। কার্যক্রম ও চলমান থাকে শুধুমাত্র মহানগর এবং জেলা সদর পর্যায়ের স্কুলগুলোতে। মনে করেন শুধুমাত্র সরকারি স্কুলগুলোতে এ কার্যক্রমণ চালু করা হয়ে থাকে। কিন্তু মোটেও তা নয় অনেক বেসরকারি শিক্ষার প্রতিষ্ঠানের কার্যক্রম চালু রয়েছে। গত দুইদিন আগে ফলাফল প্রকাশ করার সময় থাকলেও তার পিছিয়ে দেওয়া হয়। আবার গত সপ্তাহের প্রথম দিকে ফলাফল ঘোষণা তারিখ থাকলেও বিভিন্ন কারনে সেটি পিছিয়ে দেওয়া হয়েছে। কি কারণে ফলাফল কিসে দেওয়া হচ্ছে সে বিষয় সম্পর্কেই আপনাদেরকে আজকে জানানোর চেষ্টা করব।

পেছালো স্কুল ভর্তির লটারির ফলাফল

সারা বাংলাদেশ জুড়ে প্রায় 11 লক্ষ আসন শূন্য রয়েছে যার শিক্ষার্থীরা আবেদন করেছে এবারে নবম শ্রেণীতে ভর্তি হওয়ার জন্য। আবেদন করার এর মধ্যে ফলাফল প্রকাশ করার সময় হল তার পিছে গিয়েছে কয়েকদিন আগে। মূলত আগামী ২৬ নভেম্বর রোজ রবিবার এইচএসসি পরীক্ষার ফলাফল ঘোষণা করা হবে। এই দিন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই ফলাফল ঘোষণা করা হবে। ছাড়াও এ কয়েকদিন বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সকল কিছুই ব্যস্ততার মধ্যে সময় কাটাবে। যার কারণে এ সময় কারো ফলাফল পিছিয়ে দিয়ে ২৮ নভেম্বর রোজ মঙ্গলবার ফলাফল ঘোষণা দেওয়ার কথা জানিয়েছে।

School lottery Result

তাই শিক্ষার্থীদের এবং অভিভাবকদের জানানো হয়েছে এ বিষয় নিয়ে চিন্তার কোন কারণ নেই নির্দিষ্ট সময়ের মধ্যে ফলাফল ঘোষণা করা হবে। আর নির্দিষ্ট সময়ের ভিতরে সকল ফলাফল হাতে পাওয়ার পরে তাদেরকে ভর্তি হতে হবে। করা যাচ্ছে এই আর্টিকেলের মাধ্যমে আপনারা স্কুল ভর্তির লটারি ফলাফল সম্পর্কে জানতে পারলেন। তবে এবারে সরকারি আসন সংখ্যা প্রায় ১ লক্ষ ২০ হাজারের উপরে। এখানে আবেদনের সংখ্যা দাঁড়িয়েছে প্রায় 5 লক্ষের অধিক। আসন সংখ্যা চেয়ে মোট পাঁচগুণ বেশি আবেদন করেছে সরকারি প্রতিষ্ঠানে। অন্যদিকে সরকারি প্রতিষ্ঠানগুলোতে শিক্ষার্থীদের ভর্তির অনীহা ফুটে উঠেছে বেশি।

More: অনার্স সিজিপিএ ফলাফল দেখার নিয়ম

ভর্তি ফলাফল কখন প্রকাশ করা হবে?

ইতিমধ্যে ভর্তি ফলাফল প্রকাশিত করা হয়েছে।

কোন ওয়েবসাইটের মাধ্যমে লটারি পদ্ধতিতে ভর্তির ফলাফল দেখা যাবে?

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *