বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট

আমরা নিত্য প্রতিদিনের মতো হাজির হয়েছি বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট সম্পর্কে। এই টাকার রেট সম্পর্কে জানতে চাচ্ছে তারা অবশ্যই এই প্রতিবেদন শেষ পর্যন্ত পড়বেন।

সিঙ্গাপুরের ডলার৭৬ টাকা ৬পয়সা
ইন্ডিয়ান১ টাকা ২৮ পয়সা
দক্ষিণ কোরিয়ান ওন০ টাকা ০৭৩ পয়সা
মালয়েশিয়ান রিংগিত২২ টাকা ৫০ পয়সা
মার্কিন ডলার১২০ টাকা ৫৮ পয়সা
সৌদির রিয়াল২৮ টাকা ২৭ পয়সা
অস্ট্রেলিয়ান ডলার৬৮ টাকা ২৮ পয়সা
মানি রিয়াল২৭৭ টাকা ০০ পয়সা
কাতারি রিয়াল২৯ টাকা ৬৭ পয়সা
কুয়েতি দিনার৩৪২ টাকা ৩৭ পয়সা

বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট

উপরে আপনারা দেখলেন আজকের দেশি মুদ্রার মান সম্পর্কে। মুদ্রার মান বিভিন্ন সময় পরিবর্তন হয়ে থাকে অর্থাৎ প্রতিনিয়ত পরিবর্তন হতে থাকে। অর্থ পরিবর্তনের অন্যতম কারণ হচ্ছে দেশের অর্থনৈতিক অবস্থার পরিবর্তন। একটি দেশের অর্থনৈতিক অবস্থার অবনতি ঘটে সেক্ষেত্রে তাদের মান কমতে শুরু করে তখন অন্যান্য দেশের মুদ্রার মান তাদের তুলনায় বৃদ্ধি হয়ে যায়। যদি ওই দেশের অর্থনৈতিক অবস্থা বৃদ্ধি পায় সে ক্ষেত্রে তাহলে মুদ্রার পরিমাণ বৃদ্ধি পাবে এবং অন্যান্য দেশের মুদ্রার মানের কম হতে শুরু করবে।

মোটকথা একটি দেশের মুদ্রার মান নিয়ন্ত্রণ হয়ে থাকে সেই দেশের ব্যাংক এবং বিশ্ব ব্যাংকের মাধ্যমে। সেটি সম্পূর্ণ নির্ভর করে মুদ্রাস্ফীতির উপর ওই দেশের। ঠিক তেমনভাবে বাংলাদেশের মুদ্রার মান নিয়ন্ত্রণ করা হয় এভাবে এবং বাংলাদেশ ব্যাংকসহ। প্রতিনিয়ত এটি পরিবর্তন করা হয় যার কারণে আমরা প্রতিদিন হাজির হই আপডেট সকল বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট সম্পর্কে। যাতে করে আপনারা সঠিক মূল্য অর্থ লেনদেন করতে পারেন এবং টাকার আসল মান পেয়ে যান। এরকম সকাল প্রতিনিয়ত আজকের টাকা রেট সম্পর্কে জানতে হলে অবশ্যই আপনারা আমাদের প্রতিবেদনগুলো নিয়মিত পড়বেন।

আরো: আজকের টাকার রেট ২১ জানুয়ারি

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *