Fazar News

বিসিএস আবেদন করার নিয়ম | BCS Apply system

বিসিএস আবেদন করার নিয়ম | BCS Apply system

ইতিমধ্যে প্রকাশিত করা হয়েছে ৪৬ তম বিসিএস নিয়োগ। এই প্রতিবেদনে আপনাদের সামনে তুলে ধরা হবে বিসিএস আবেদন করার নিয়ম সম্পর্কে। গত ১০ তারিখ থেকে শুরু হয়েছে এখানে আবেদন করা ( BCS Apply system )। আপনারা ঘরে বসেই নিজেরাই আবেদন করতে পারবেন সে বিষয় সম্পর্কে তুলে ধরা হবে।

বাংলাদেশের সর্বোচ্চ পর্যায়ে নিয়োগ বিজ্ঞপ্তির মধ্যে একটি হচ্ছে বিসিএস। ৪৫ তম বিসিএস শেষ হয়ে গেল ৪৬ তম বিসিএস বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে। সকল ক্যাটাগরিতে এখানে লোক নেওয়া হচ্ছে। আজকের এই আর্টিকেলে আমরা সে বিষয় সম্পর্কে কিভাবে আপনারা বাসায় বসে নিজেরাই আবেদন করতে পারবেন।

বিসিএস আবেদন করার নিয়ম

আপনি যদি বিসিএস এর জন্য আবেদন করতে চান তাহলে অবশ্যই আপনার হাতে একটি স্মার্ট ফোন অথবা কম্পিউটার থাকতে হবে। তারপর আপনারা নিজের ধাপগুলো অনুসরণ করুন।

পেমেন্ট পদ্ধতি

উপরে নিয়মে আবেদন হয়ে গেলে আপনাকে টেলিটক সিমের মাধ্যমে পেমেন্ট করতে হবে। কিভাবে পেমেন্ট করতে হবে তা দেখা যাবে আপনার অনলাইনে আবেদন করার পর যে প্রিন্ট আউট কপি থাকবে সেটিতে। এখানে দেখতে পারবেন কিভাবে আপনার ইউজার আইডি থেকে পেমেন্ট করবেন সে পদ্ধতি।

৪৬ তম বিসিএস নিয়োগ বিজ্ঞপ্তি 

উপরের এটি হচ্ছে বিসিএস আবেদন করার নিয়ম। এরকম আরো অন্যান্য আবেদন প্রক্রিয়া সম্পর্কে জানার জন্য অবশ্যই আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করবেন।

Exit mobile version