Fazar News

মার্চ মাসেই শুরু হবে বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা

মার্চ মাসেই শুরু হবে বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা

আগামী বছর এর মার্চ মাসেই শুরু হবে বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা। যারা বিসিএস পরীক্ষার প্রস্তুতি গ্রহণ করছে তাদের জন্য এখন থেকেই আরো জোরালো হওয়া উচিত। কেননা খুব শীঘ্রই অনুষ্ঠিত হবে এই পরীক্ষা।

বেশ কয়েকদিন আগেই অর্থাৎ এ মাসের প্রথম দিকে প্রকাশিত করা হয়েছিল ৪৬ তম নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩। বর্তমান সময় পর্যন্ত এখানে আবেদন প্রক্রিয়া চলমান রয়েছে। এই প্রক্রিয়া চলমান থাকবে আগামী ৩০ ডিসেম্বর পর্যন্ত। এদেরকে অবশ্যই অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। কিভাবে বিশেষ পরীক্ষার জন্য আবেদন করবেন সে বিষয়ে আমাদের ওয়েবসাইটে একটি আর্টিকেল প্রকাশিত করা হয়েছে। আর্টিকেল পড়ার জন্য অবশ্যই আমাদের নিচের দেওয়া পোস্টে প্রবেশ করুন এবং সেখান থেকে দেখে নিন। ধাপে ধাপে উল্লেখ করা হয়েছে কিভাবে আপনারা বিসিএস পরীক্ষার আবেদন করবেন সেই বিষয়টি।

মার্চ মাসেই শুরু হবে বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা

বিশেষ সবার কাছে একটি স্বপ্নের রাজ্যের মত। একটি শিক্ষার্থীর স্বপ্ন থেকে বিশেষ ক্যাডার হওয়া এবং এখানে থেকে নিজের জীবন গড়ে তোলা। ৪৫ তম বিসিএস এর সকল প্রক্রিয়া শেষ হয়ে গেছে এখন ৪৬ তম বিসিএস বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে। বিসিএস পরীক্ষার মাধ্যমে একজন প্রার্থী নিজেকে বাংলাদেশের সর্বোচ্চ পর্যায়ে নিজেকে নিযুক্ত করতে পারেন। যারা ইতিমধ্যে আবেদন করেছেন বা আবেদন করবেন তারা অবশ্যই মার্চ মাসের প্রস্তুতি নিন।

মাস্টার্স ভর্তি ফলাফল দেখার নিয়ম 

কেননা বাংলাদেশ কর্ম কমিশন থেকে ঘোষণা করা হয়েছে আগামী বছরের মার্চ মাস থেকেই বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা শুরু হতে পারে। সকল কিছু ঠিক থাকে তাহলে নির্দিষ্ট সময়ের ভিতরে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিসিএস পরীক্ষার মাধ্যমে প্রায় ৪ হাজারের অধিক বিশেষ ক্যাডার নিয়োগ দেওয়া হবে। আর সকল ক্যাটাগরিতে নেওয়া হবে প্রার্থীদেরকে। যারা এই প্রিলিমিনারি পরীক্ষার প্রস্তুতি গ্রহণ করছেন তারা অবশ্যই আমাদের ওয়েবসাইটের শিক্ষা ক্যাটাগরি দেখবেন। যেখানে বিসিএস প্রস্তুতিমূলক বিভিন্ন ধরনের সাজেশন গুলো শেয়ার করা হয়ে থাকে। এগুলা আপনারা পাবেন একদম ফ্রিতে খুব সহজভাবেই। মার্চ মাসেই শুরু হবে বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা, এখন থেকেই নিজেকে প্রস্তুত করে ফেলুন।

Exit mobile version