বাংলাদেশ ক্রিকেট জাতীয় দলের নির্বাচক হয়েছেন লিপু

বাংলাদেশের জাতীয় দলের প্রধান নির্বাচক পরিবর্তন করা হয়েছে। বিসিবির নতুন নির্বাচক হচ্ছেন কাজি আশরাফ হোসেন লিপু। এই খবরটি ভাইরাল হয়েছে ফেসবুকসহ বিভিন্ন ধরনের গণমাধ্যমে। এই প্রতিবেদনে আজকে আমরা সেই বিষয় সম্পর্কে জেনে নেব।

বরাবরই আলোচনায় আসছে বাংলাদেশ জাতীয় দল ক্রিকেট। শেষ করে সর্বশেষ আলোচনায় এসেছিল গত সাত জানুয়ারি নির্বাচনের পরে। ওই নির্বাচনে জয়লাভ করে নাজমুল হাসান পাপন ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করছেন। প্রায় এক যুগ সময় ধরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি ছিলেন। তার এই মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়ার পর তিনি আর এর দায়িত্ব পালন করতে পারবেন না বলে জানিয়েছেন। এমনটা নিয়ম রয়েছে আইসিসি কর্তৃপক্ষ থেকে। হতে যাচ্ছে বিসিবির সভাপতি সে বিষয় নিয়ে চলছিল প্রচুর আলোচনা। তবে এক মাস হয়ে গেলেও কে হতে যাচ্ছে পৃথিবীর সভাপতি সেটি নির্বাচন করা হয়নি।

বাংলাদেশ ক্রিকেট জাতীয় দলের নির্বাচক হয়েছেন লিপু

দলের সভাপতি এখন পর্যন্ত নির্বাচিত না করা হলো সম্প্রীতি সময়ে নির্বাচন করা হয়েছে নির্বাচক কমিটি। সেখানে থাকছে না হাবিবুল বাশার এবং নান্নু। ইতিপূর্বে নির্বাচক কমিটির দায়িত্ব পালন করেছেন। দীর্ঘ সময় পর্যন্ত এই নির্বাচক অফিসে হিসেবে দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ এই নির্বাচক কমিটি গঠনে তাদের নাম দেই যোগ হয়েছে নতুন কিছু নাম।

তোমাদের যার নাম এসেছে তার পুরো নাম হচ্ছে কাজী আশরাফ লিপু। তিনি বাংলাদেশ যুবদলের সদস্য ছিলেন এবং বর্তমানে তিনি বাংলাদেশ জাতীয় দলের নির্বাচন কমিটি হিসেবে দায়িত্ব পালন করবে। তার এই দায়িত্ব পালনে গুরুত্বপূর্ণ পদের জন্য সাধারণ ক্রিকেট ভক্তরা উচ্ছ্বাস পালন করছেন। বাংলাদেশের টাইগার ভক্তরা জানাচ্ছে এবারে বাংলাদেশ জাতীয় দলের বেশ পরিবর্তন আসতে চলেছে। কতটা পরিবর্তন আনতে পারবে বাংলাদেশের জাতীয় দলের নতুন নির্বাচন সেই বিষয় সম্পর্কে জানতে হলে আগামী দিনগুলো দেখতে হবে।

বর্তমানে বাংলাদেশের চলছে বড় ঘরোয়া লীগ বিপিএল। এবারের বিপিএলে অংশগ্রহণ করছে বিভিন্ন শক্তিশালী দলগুলো। যারা এই দলগুলো লাইভ খেলা দেখতে চান তারা অবশ্যই আমাদের পত্রিকা থেকে লাইভ খেলা দেখবেন।

পড়ুন:

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *