১৮ ক্যারেট সোনার দাম কত আজকে ২০২৪

আজকে আমরা জানবো ১৮ ক্যারেট সোনার দাম কত বর্তমান সময়ে সে বিষয় সম্পর্কে। যারা আবারো নতুন করে নির্ধারণ করে দেয়া হয়েছে এই স্বর্ণের দাম। তারা এই দাম সম্পর্কে জানতে চাচ্ছেন তারা অবশ্যই আমাদের এই প্রতিবেদন শেষ পর্যন্ত পড়ুন এবং দেখে নিন দাম।

ওয়েবসাইটে ইতিপূর্বে আলোচনা করা হয়েছে ২২ ক্যারেট সোনার দাম সম্পর্কে। এছাড়াও আলোচনা করা হয়েছে 24 ক্যারেট সোনার দাম সম্পর্কে। যারা এই সকল স্বর্ণের দাম সম্পর্কে জানতে ইচ্ছুক তারা অবশ্যই আমাদের নিচের দেওয়া লিংকে প্রবেশ করুন এবং সেখান থেকে দেখে নিন দাম গুলো। আমরা সকল দিক বিবেচনা করে এবং সকল তথ্য যাচাই-বাছাই করে এই দাম তুলে ধরি সাধারণ জনগণের সামনে। আসুন এখন আমরা এই ক্যাটাগরির শোনার মূল্য সম্পর্কে জেনে নেই এখন।

১৮ ক্যারেট সোনার দাম কত আজকে

সোনার বিশুদ্ধতার উপর যাচাই-বাছাই করে একে কয়েকটি ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে। এই কয়েকটি ক্যাটাগরির মধ্যে অবস্থান করছে ১৮ ক্যারেটের স্বর্ণ। তবে বিশুদ্ধতার পরিমাণ দিক থেকে এই ক্যাটাগরির স্বর্ণের বিশুদ্ধতা পরিমান সবচেয়ে কম থাকে। এটি খুব অল্প পরিমানে ব্যবহৃত হয় কিন্তু চাহিদা থাকে প্রচুর। শেষ তথ্য অনুসারে এই‌ক্যাটাগরির সোনার দাম হচ্ছে ৯০৫৭০ টাকা।

বাংলাদেশের সোনার দাম নির্ধারণ করে দেয়া হয় বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন থেকে। যদিও এর আন্তর্জাতিকভাবে দান নির্ধারণ করে দেওয়া হয়। তবে বাংলাদেশের মানুষের সুবিধার্থে এখানে আলাদাভাবে দাম নির্ধারণ করে দেয় বিভিন্ন ধরনের বিষয়ে বিবেচনা করে। এখন থেকে সোনা কিনবেন তারা অবশ্যই এই দামের উপর নির্ভর করে কিনবেন তাহলে আপনি আপনার প্রাপ্য মূল্যে কিনতে পারবেন। ১৮ ক্যারেট সোনার দাম ছাড়াও আরো অন্যান্য বিষয়বস্তুর দাম জানতে হলে অবশ্যই আমাদের পত্রিকা নিয়মিত পড়বেন।

অন্যান্য প্রতিবেদন: ২১ ক্যারেট সোনার দাম কত আজকে

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *