বক্স অফিস কালেকশনে ভারতের সেরা মুভির তালিকা: Super Hit Indian Movies Box Office Collection 2024

Jahid Hasan

ইতিমধ্যে শেষ হয়ে গেছে ২০২৩ এবং আগমন ঘটছে ২০২৪। এর মধ্যে অনেকেই জানতে চাচ্ছেন ভারতের সেরা মুভির তালিকা ২০২৩ এর সম্পর্কে। এই তালিকা সম্পর্কে দেখে নেব।

২০২৩ সালের প্রথম দিক থেকে দারুন দারুন সকল মুভি গুলো রিলিজ হয়েছে। ভারত বাংলাদেশ সহ বিভিন্ন দেশের ভক্তদের মন কেড়ে নিয়েছে এই বলিউড এবং সাউথ ইন্ডিয়ান মুভি।। আসুন আমরা এই মুভির তালিকা এবং অন্যান্য বিষয়গুলো জেনে নেই। কোনগুলো বেশি জনপ্রিয়তা অর্জন করছে ভারতবর্ষের সহ বিভিন্ন দেশগুলোতে।

বক্স অফিস কালেকশনে ভারতের সেরা মুভির তালিকাঃ

এখন আপনাদের সামনে যে মুভির তালিকা গুলো প্রকাশ করা হচ্ছে সেগুলো ভারতের বিভিন্ন ক্যাটাগরি থেকে এসেছে। এগুলো সবচেয়ে বেশি বক্স অফিস কালেকশন করেছে এবং প্রচুর জনপ্রিয়তা অর্জন করেছে।

পাঠান

বছরের প্রথম দিকে রিলিজ হয় শাহরুখ খানের অভিনীত এই পাঠান মুভি। তার সঙ্গে দেখা যায় সালমান খান এবং আরো সকল দক্ষ অভিনেতা অভিনেত্রীদের। তবে এখানে তেমন সুবিধা করতে পারেনি বক্স অফিসের কালেকশনের দিক থেকে। কিন্তু অ্যাকশনের দিক থেকে বেশি জনপ্রিয়তা অর্জন করেছিল এই মুভি।

জেইলার

রজনীকান্ত এর মুভি মানে সুপার ডুপার হিট। তবে তিনি 60 বছরের উপর থেকে এসে এমন পারফরম্যান্স দেখাবে তা কল্পনা করতে পারেনি তার ভক্তরা সহ সাধারণ মানুষেরাও। সাউথ ইন্ডিয়ান সহ ভারত বাংলাদেশ এবং দুবাইতে প্রযোজ জনপ্রিয়তা অর্জন করে এই মুভি। বক্স অফিসের কালেকশনের দিক থেকে এগিয়ে ছিল এটি বেশ।

টাইগার ৩

সালমান খানের প্রতিটি মুভির মত এখানেও জনপ্রিয়তা অর্জন করেছে। যেমন ছিল অ্যাকশন ঠিক তেমনভাবে ছিল বক্স অফিসের কালেকশন। বিশেষ করে সালমান ভক্তদের দীর্ঘ সময় পড়ে এমন মুভি উপহার পেয়ে উচ্ছাসিত দেখা হয়ে গেছে। এর বক্স অফিস কালেকশনে আয় হয়েছে প্রায় 300 কোটি রুপির উপরে।

এনিম্যাল মুভি

গত বছরের নভেম্বর মাসের শেষের দিকে মুক্তি দেয়া হয় এনিম্যাল মুভি। রণবীর কাপুরের এই মুভিটি বেশ জনপ্রিয়তা অর্জন করেছিল। একশন টাইপের এই মুভিটিতে দেখা যায় ছেলের পিতার প্রতি ভালোবাসা এবং শ্রদ্ধা। বিশেষ করে এই মুভির জামাল কদু গানটি বেশি জনপ্রিয়তা অর্জন করেছিল। এর বক্স অফিস কালেকশনে প্রায় ৫০০ কোটি রুপি চালিয়ে গিয়েছে।

সালার

২০২৩ সালে ভারতের সেরা মুভির তালিকায় অন্যতম জায়গা দখল করে রেখেছে সালার। যার বক্স অফিস কালেকশনে আয় হয়েছে প্রথম দিনেই 178 কোটি রুপি। ৭ দিনের মাথায় এর আয় হয়েছে ৫৫০ কোটি রুপির অধিক। অর্থাৎ ধরতে গেলে ২০২৩ সালের শীর্ষ মুভি জায়গা দখল করে দিয়েছে এই মুভি। এখন পর্যন্ত বিভিন্ন হলে এই মুভি চলমান রয়েছে এবং বক্স অফিস কালেকশন করছে।

আরো পড়ুনঃ ইন্ডিয়ান আপকামিং ওয়েব সিরিজ

আশা করা যাচ্ছে এ প্রতিবেদনের মাধ্যমে আপনারা ভারতের সেরা মুভি তালিকা ২০২৩ সম্পর্কে জানতে পেরেছেন। এরকম আরো অন্যান্য মুভির তালিকা সম্পর্কে জানার জন্য অবশ্যই আমাদের ওয়েবসাইট নিয়মিত পড়ে নিবেন।

Share This Article