বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি

ধান গবেষণা ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করেছে সম্প্রীতি কয়েকদিন আগে। এই নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে সত্তরের অধিক প্রার্থীদেরকে সরাসরি নিয়োগ দেবে এই প্রতিষ্ঠান। কৃষি বিভাকে চাকরি করতে ইচ্ছুক তাদের জন্য এই আবেদন দারুন একটি সুযোগ।

বাংলাদেশের সবচেয়ে বড় যে সমস্যাটি দেখা দিচ্ছে সেটি হচ্ছে কর্মসংস্থানের ব্যবস্থাপনা। মানুষ যত শিক্ষিত হচ্ছে তত এই সমস্যাটি দেখা দিচ্ছে। যেখানে একটি সাধারণ প্রাইভেট চাকরি পেতে প্রার্থীকে প্রচুর দৌড়ঝাপ করতে হয়। সরকারি চাকরি বাঘের দূর থেকেও অনেক কঠিন প্রাপ্য বিষয়। কিন্তু হাল ছেড়ে দেয় না বাংলাদেশের বিভিন্ন ধরনের চাকরি প্রার্থীরা।

সরকারি চাকরি নিতে হলে বেশ কয়েকটি কিছু ধাপ অতিক্রম করে নিতে হয়। যে ধাপটি অতিক্রম করতে হয় সর্বপ্রথম সেটি হচ্ছে নিয়োগ বিজ্ঞপ্তি। কারণ নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে একজন প্রার্থী যদি আবেদন না করেন তাহলে সে কোনোভাবেই পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না। বর্তমান সময় ের এ নিয়োগ বিজ্ঞপ্তি গুলো অনলাইনে পেয়ে যাবেন এবং আমাদের এই পত্রিকাতে নিয়মিত আপডেট দেওয়া হয়ে থাকে।

বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি

এই প্রতিষ্ঠানটি অবস্থিত হচ্ছে গাজীপুরে। যত প্রকার ধান গবেষণা ইনস্টিটিউট রয়েছে তার মধ্যে অন্যতম একটি হচ্ছে এটি। দেশ বিদেশ থেকে অনেক শিক্ষার্থীরা পড়াশোনা করতে আসে এখানে। কেমন ভাবে এখানে চাকরি করার জন্য অর্ধেক প্রার্থীরা দীর্ঘ সময় পর্যন্ত অপেক্ষা করে থাকে কখন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করবে। প্রতিবছর এখানে বিভিন্ন পদে চাকরিজীবীদের জন্য চাকরি সার্কুলার হয়ে থাকে।

ঠিক তেমনভাবে এবারও নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করেছে এ প্রতিষ্ঠানটি। এই নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে 74 জন প্রার্থীদের কে সরাসরি নিয়োগ দেবে এই প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠান হচ্ছে সরকারি চাকরির মত বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা দিয়ে থাকে। এটি সম্পূর্ণ স্থায়ী ভিত্তিক নিয়োগ বিজ্ঞপ্তি।

আবেদনের শুরুর তারিখ হচ্ছে ১৪ই সেপ্টেম্বর ২০২৩ থেকে এবং আবেদনের শেষ তারিখ হচ্ছে পাঁচ অক্টোবর ২০২৩ বিকেল ৫ টা পর্যন্ত। ধান গবেষণা ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে আপনাকে এই সময়ের ভিতরে অনলাইনে আবেদন করে নিতে হবে।

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *