Fazar News

কুমিল্লা নার্সিং কলেজের শিক্ষার্থীর হিজাব কেটে দিয়েছে

কুমিল্লা নার্সিং কলেজের শিক্ষার্থীর হিজাব দিয়েছে

এবার সারা বাংলাদেশ জুড়ে তোলপাড় ফেলে দিয়েছে কুমিল্লা নার্সিং কলেজের শিক্ষার্থীর হিজাব কেটে দেওয়ার কারণে। ঘটনা ঘটেছে কত একই জানুয়ারি আর এ বিষয়কে কেন্দ্র করে এখন সারা বাংলাদেশে উত্তাল বিরাজ করছে।

বাংলাদেশ জুড়ে অনেকগুলো নার্সিং কলেজ হয়েছে তার মধ্যে কুমিল্লা জেলাতে রয়েছে বেশ কয়েকটি নার্সিং শিক্ষা প্রতিষ্ঠান। সম্প্রীতি সময়ে কয়েকদিন ধরে কুমিল্লার নার্সিং কলেজের শিক্ষার্থীদের চলছে বিক্ষোভ। শিক্ষার্থীদের এই বিক্ষোভের কারণ এবং অন্যান্য বিষয়গুলো এখন আমরা তুলে ধরব। কেননা আমাদের মধ্যে অনেকেরই অজানা রয়েছে এই বিষয়টি। তাদের জন্য এ বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ।

হিজাব কেটে দিয়ে আলোচনায় এখন কুমিল্লা নার্সিং কলেজের শিক্ষিকা

গত ২১ জানুয়ারি কুমিল্লা কলেজের শিক্ষিকা মিরন নাহার এক শিক্ষার্থীর হিজাব কেটে দিয়েছে। পরে এ ব্যাপার কার সাথে কথা বলতে চাইলে তিনি দ্বিমত পোষণ করেন। বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ থেকে জানা গিয়েছে ঐ শিক্ষিকা নাকি প্রায় প্রায় শিক্ষার্থীদের হিজাব কাটার হুমকি দিতে না ছোট করার জন্য ধমক পর্যন্ত দিতেন।

এখানকার এক শিক্ষার্থী বলেন যদি এভাবে আমাদের ছোট করে হিজাব পড়তে হয় অথবা কেটে ফেলে দিতে হয় তাহলে আমরা নিরাপত্তাহীনতায় ভুগবো। অন্য একজন শিক্ষার্থী বলেন আমরা ক্যাম্পাসের উপর ক্যাম্পাসের বাইরে শালীনতা বজায় রাখবো কিভাবে যদি এরকম ভাবে চলতে থাকে। অবশেষে যখন একজন শিক্ষার্থীর হিসাব কাটা হয় পরে থেকেই এই বিক্ষোভ ছড়িয়ে থাকে ক্যাম্পাসের বাইরে।

এ সময় আন্দোলনরত শিক্ষার্থীরা জানান যে পর্যন্ত এর সুষ্ঠু সমাধান না হবে ততদিন পর্যন্ত এই আন্দোলন চালিয়ে যাবে। এই বিষয়ে ঊর্ধ্বতন শিক্ষকের সাথে কথা বলে তারা বলেন খুব দ্রুত আমরা ছাত্র-ছাত্রী এবং শিক্ষকদের নিয়ে আলোচনায় বসবো এবং সুষ্ঠু সমাধানের চেষ্টা করব। অন্যদিকে চিফ ইন্সট্রাক্টর কে এখন পর্যন্ত মুঠোফোনে পাওয়া যাচ্ছে না বলে জানিয়েছেন বিভিন্ন ধরনের গণমাধ্যমে। কুমিল্লা নার্সিং কলেজের শিক্ষার্থীর হিজাব কেটে দেওয়ার আন্দোলন বৃদ্ধি পেয়ে যাচ্ছে এবং আলোচনা শীর্ষে এসেছে। এরকম আরো সকল নিউজগুলো পেতে হলে অবশ্যই আমাদের পত্রিকার উপর চোখ রাখবেন।

আরো পড়ুন:

Exit mobile version