ফেসবুক রিলস থেকে ইনকাম করার উপায়

আজকে আপনাদেরকে ফেসবুক রিলস থেকে ইনকাম করার পদ্ধতি সম্পর্কে জানাবো। অর্থাৎ আপনারদেরকে জানাবো কিভাবে আপনারা ফেসবুকে রিল আপলোড করে সেখান থেকে অর্থ করবেন সে বিষয় সম্পর্কে।

বর্তমান সময় হচ্ছে সোশ্যাল মিডিয়ার যুগ এবং অনলাইনের যুগ। এখনকার তরুণ সমাজের মধ্যে প্রায় অধিকাংশই মানুষ অ্যান্ড্রয়েড মোবাইল ব্যবহার করে। তাদের মধ্যে অধিকাংশ মানুষ ব্যবহার করে ফেসবুকসহ বিভিন্ন ধরনের অনলাইন প্লাটফর্ম। অনলাইন থেকে বহু উপায়ে মানুষ ইনকাম করছে এছাড়া ফেসবুক থেকেও মানুষ প্রচুর আয় করছে। আমাদের ফেসবুক পেইজে অনেককে প্রশ্ন করে থাকেন কিভাবে ফেসবুক রিয়েল থেকে আয় করা যায় সে বিষয়টি সম্পর্কে। এখন আমরা আপনাদেরকে জানানোর চেষ্টা করব কিভাবে এই ফেসবুক থেকে আয় করবেন সে বিষয়টি সম্পর্কে। আমরা জানব কিভাবে অনলাইন থেকে আয় করা যায়।

অনলাইন থেকে ইনকাম করার পদ্ধতি

আপনি যেমন ম্যানুয়াল ভাবে কাজ করে থাকেন ঠিক তেমনভাবেই আপনি অনলাইন থেকে কাজ করে টাকা আয় করতে পারবেন প্রচুর। বিশেষ করে করানোর পর থেকে এর চাহিদা প্রচুর বেড়েছে। ফেসবুক রিলস থেকে ইনকাম করার পদ্ধতি ছাড়াও আমরা আরো বেশ কয়েকটি বিষয় নিয়ে এখন আলোচনা করব। আপনারা যদি একটু ডিজাইন ভালো করতে পারেন তাহলে গ্রাফিক্স ডিজাইন করে এখান থেকে প্রচুর অর্থ করতে পারেন। লেখালেখি ভালো করেন তাহলে ব্লগিং করে অনেক টাকা আয় করে নিতে পারবেন। আপনারা কয় হাজার পদ্ধতিতে অনলাইন থেকে ইনকাম করতে পারবেন খুব সহজেই।

তবে আপনি যদি ফেসবুক ব্যবহার করে থাকেন তাহলে ফেসবুক ব্যবহার করার পাশাপাশি অবশ্য সময় আপনি এখান থেকে প্রচুর টাকা আয় করতে পারবেন। কারণ বাসায় বসে আপনি যখন ফেসবুক করেন তার সংক্ষিপ্ত সময় কাজে লাগিয়েই আয় করতে পারবেন ‌ আমরা এখন আপনাদেরকে এ বিষয়ে পরিপূর্ণ ধারণা দেওয়ার চেষ্টা করব।

ফেসবুক রিলস থেকে ইনকাম করার উপায়

ফেসবুক থেকে আপনারা বেশ কয়েকটি পদ্ধতিতে ইনকাম করতে পারবেন। ফেসবুক পেজ থেকে ফেসবুক গ্রুপ থেকে ইত্যাদি পদ্ধতিতে। বর্তমান সময়ে ফেসবুক থেকে ইনকাম করার পদ্ধতির মধ্যে জনপ্রিয়তা পেয়েছে ফেসবুক ভিডিও আপলোড করে। তবে এর থেকে ইনকাম অনেকটা কমে গেছে যার কারণে এখন মানুষ বেশি চাচ্ছে ফেসবুক রিলস ভিডিও থেকে আয় করার জন্য। লং ভিডিও থেকে তুলনায় ফেসবুকের মাধ্যমে সবচেয়ে বেশি ইনকাম হচ্ছে বেশ কয়েকদিন ধরে। আসুন আমরা জেনে নেই ফেসবুক রিলস থেকে ইনকাম করার নিয়ম সম্পর্কে।

ফেসবুক রিলস মনিটাইজেশন শর্ত‌সমূহ

  • অবশ্যই একটি পেজ থাকতে হবে
  • মিনিমাম ৩০ সেকেন্ডের রিল ভিডিও আপলোড করতে হবে
  • অবশ্যই রিল ভিডিও কপিরাইট ফ্রি হতে হবে
  • সর্বশেষ ৩০ দিনের মধ্যে কমপক্ষে এক লক্ষ ভিউজ হতে হবে

উপরের এই শর্তগুলো যদি পূরণ করতে পারেন তাহলে আপনি ফেসবুক রিল ভিডিও থেকে প্রচুর অর্থ করতে পারবেন। এ বিষয় সম্পর্কে বিস্তারিত কিছু তথ্য দিব।

ফেসবুক রিলস বানানোর নিয়ম

আপনি যদি ফেসবুক রিলস থেকে ইনকাম করার নিয়ম জানতে চান তাহলে অবশ্যই আপনাকে ভিডিও বানান শিখতে হবে। এই ভিডিও থেকে অনেকে বানাতে পারে না। অর্থাৎ অনেকে ক্যামেরার সামনে আসতে পারে না অথবা ক্যামেরা দিয়ে তৈরি করতে পারে না। তারা বিভিন্ন ধরনের প্রযুক্তি ব্যবহার করে রিল ভিডিও বানাতে পারেন। বিভিন্ন ধরনের ভিডিও গুলো আপনারা কেটে তারপর সেগুলো এডিট করে ভিডিও বানাতে পারেন। সাধারণত রিলস ভিডিও এক মিনিট সময়ের মধ্যে হয়ে থাকে। যতটা সম্ভব চেষ্টা করবেন নিজে নিজে এই ভিডিও তৈরীর জন্য। ভিডিওতে যদি কোন কপিরাইট থাকে তাহলে আপনাকে এর মনিটাইজেশন দেওয়া হবে না তাই অবশ্যই এ বিষয়টি খেয়াল রাখবেন। আর বিভিন্ন এআই সাইট ব্যবহার করে আপনারা ভিডিও বানাতে পারবেন খুব সহজে। কয়েকটি সাইটের নাম নিচে দেওয়া হল। যারা এ সকল ওয়েবসাইট থেকে ভিডিও বানাবেন তারা ওয়েবসাইটের নাম লিখে ইউটিউবে সার্চ করলে কিভাবে ভিডিও তৈরি করবেন তার যাবতীয় সকল তথ্যগুলো জানতে পারবেন।

  • Design.ai
  • Synthesia
  • Lumen5
  • Vidnoz
  • Predis.ai
  • Eklipse
  • Otter.ai
  • Vizard

আশা করি আপনারা ফেসবুক রিলস থেকে ইনকাম করার নিয়ম সম্পর্কে অনেকটা ধারণা পেয়েছেন। আরো বিভিন্ন ধরনের ইনকাম পদ্ধতি সম্পর্কে জানার জন্য অবশ্যই আমাদের সঙ্গে থাকুন এবং নিয়মিত আমাদের ওয়েবসাইটের বিভিন্ন আর্টিকেলগুলো পড়ুন।

Read: ট্যাপ ট্যাপ একাউন্ট খোলার নিয়ম

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *