Fazar News

ফ্রান্স প্রেসিডেন্ট বাংলাদেশে ভ্রমণ

ফ্রান্স প্রেসিডেন্ট বাংলাদেশে ভ্রমণ

ফ্রান্স প্রেসিডেন্ট বাংলাদেশে ভ্রমণ

ফ্রান্স প্রেসিডেন্ট বাংলাদেশে ভ্রমণ করছে সম্প্রীতি সময়ে। মিডিয়া থেকে আমজনতার মধ্যে চলছে প্রচুর আলোচনা সমালোচনা। এটি সাধারণ মানুষের মধ্যে চলছে আলোচনা সমালোচনা। যেমন রয়েছে পজেটিভ কেমন রয়েছে নেগেটিভ দুই বিষয়টি। কেন এই বিষয় নিয়ে আলোচনা করা হচ্ছে সেটি এখন আপনাদের সামনে উপস্থাপন করব।

জি২০ এ অংশগ্রহণ করেছিল বাংলাদেশ হয় সারা বিশ্বের বিভিন্ন প্রেসিডেন্ট এবং প্রধানমন্ত্রীরা। এটি অনুষ্ঠিত হয়েছিল আমাদের পাশের দেশ ভারতে। সেখানে গিয়ে জো বাইডেন ছবি তুলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার মেয়ের সঙ্গে। এই নিয়ে চলে অনেক আলোচনা এবং দেশের মানুষ অত্যান্ত সন্তোষজনক। বাংলাদেশ এবং আমেরিকার মধ্যে সম্পর্ক আরো ঘনিষ্ঠ হবে বলে আশা করে সাধারণ জনগন।

ফ্রান্স প্রেসিডেন্ট বাংলাদেশে ভ্রমণ

বর্তমান ফ্রান্সের প্রেসিডেন্ট ভারতে এসেছিলেন এই সম্মেলনে যোগদান করার জন্য। সেখানে তিনি অবস্থান করলেও বাংলাদেশের ভ্রমণ আসবেন সরাসরি। ইউরোপীয় এবং শক্তিশালী দেশের কোন প্রেসিডেন্ট এ পর্যন্ত বাংলাদেশের এভাবে ভ্রমণ করেননি। ৩৩ বছর আগে সর্বশেষ ভ্রমণ করেছিল এভাবে কেউ একজন। ঠিক এমন ভাবেই পুনরায় ভ্রমণ করছে শক্তিশালী রাষ্ট্র ফ্রান্সের প্রেসিডেন্ট।

২৪ ঘন্টার এই ভ্রমণে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাৎ করবেন এবং বিভিন্ন বিষয় নিয়ে কথা বলবেন। শোনা যাচ্ছে তথ্যপ্রযুক্তি, ব্যবসা উন্নয়ন এবং আরো বেশ কিছু তথ্য নিয়ে আলোচনা করা হবে এই সাক্ষাতে। আজ রবিবার ঢাকায় আসছেন এবং সেখানে দেখা করবেন এই দুই দেশের সরকার প্রধান।

ধারণা করা হচ্ছে এখানে নির্বাচন প্রসঙ্গ নিয়েও আলোচনা করা হবে। সেটি যে আলোচনা করা হবে এ বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি। তবে আজ বিকেলের তাদের বৈঠকের শেষে জানা যাবে কি প্রসঙ্গ নিয়ে তিনি হঠাৎ করে ঢাকা ভ্রমণ করেন এবং কি কি বিষয় নিয়ে আলোচনা করেন।

ফ্রান্স প্রেসিডেন্ট বাংলাদেশে ভ্রমণ প্রসঙ্গ ব্যতীত আরও বিভিন্ন ধরনের রাজনৈতিক এবং জাতীয় খবরগুলো পেতে আমাদের সঙ্গে থাকুন। আমাদের এই ওয়েবসাইটে বিভিন্ন ধরনের খবর আপডেট দেওয়া হয়ে থাকে।

ইতিমধ্যে শুরু হতে যাচ্ছে ভারত বনাম পাকিস্তান ক্রিকেট ম্যাচ। এই খেলাটি উপভোগ করতে চান তারা নিচের আর্টিকেলটি থেকে সরাসরি লাইভ স্কোর দেখে নিন। এখানে সকল খেলাধুলার ফলাফল দ্রুত আপডেট দেওয়া হয়ে থাকে।

তবে যাই হোক ফ্রান্স প্রেসিডেন্ট বাংলাদেশে ভ্রমণ আমাদের দেশের জন্য একটি উন্নয়নের অন্যতম সুযোগ। বাংলাদেশ ফ্রান্সের সম্পর্ক হবে আরও দীর্ঘ এবং বন্ধুত্ব সম্পন্ন। এই বিষয় সম্পর্কে আরো তথ্য জানতে আমাদের পরবর্তী আর্টিকেলটি পড়ে নিন। কোন বিষয়ে আলোচনা করা হয়েছে এবং কি কি উপস্থাপন ধরা হয়েছে তা তুলে ধরা হবে।

Read: বাইডেনের সেলফিতে শেখ হাসিনা

Exit mobile version