গুচ্ছ ভর্তি পরীক্ষার নতুন তারিখ ঘোষণা

যে সকল শিক্ষার্থীরা জিএসটি ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবেন তারা আমাদের আজকের এই প্রতিবেদন শেষ করতে পারবেন। কারণ এই প্রতিবেদনে তুলে ধরা হচ্ছে গুচ্ছ ভর্তি পরীক্ষার নতুন তারিখ সম্পর্কে। তাহলে আমরা সে বিষয়টি সম্পর্কে এখন জানি।

এইচএসসি পরীক্ষার ফলাফলের পরে শিক্ষার্থীদের মধ্যে যে বিষয়টি দেখা দিয়েছে সেটি হচ্ছে ভর্তি প্রতিযোগিতা নিয়ে। ওয়েবসাইটে ইতিমধ্যে সকল বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি এবং আবেদন প্রক্রিয়া সম্পর্কে তুলে ধরা হয়েছে। এগুলো দেখতে ইচ্ছুক তারা অবশ্যই আমাদের শিক্ষা ক্যাটাগরি দেখবেন।। এবারে গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে সাধারণ বিশ্ববিদ্যালয় সহ সর্বমোট ২৪টি কৃষি এবং প্রযুক্তি বিশ্ববিদ্যালয়গুলো। যদিও এর পূর্বে ভর্তি পরীক্ষায় তারিখ ঘোষণা করা হয়েছিল তবে সেটি পিছিয়ে দিয়ে গতকাল বুধবার আবার নতুন তারিখ ঘোষণা করেছে ভর্তি কমিটিরা।

ঘোষণা দেওয়া হয়েছে জিএসটি ভর্তি পরীক্ষার নতুন তারিখ

বেশ কয়েকদিন ধরে শিক্ষার্থীদের জানার সবচেয়ে বেশি আগ্রহ ছিল গুচ্ছ ভর্তি পরীক্ষা কবে থেকে অনুষ্ঠিত হবে এবং নতুন তারিখ কবে প্রকাশিত করা হবে। অবশেষে গতকাল বুধবার বিকেলের দিকে ভর্তি কমিটি জানিয়েছে আগামী ১২ ফেব্রুয়ারি থেকে এ ভর্তি আবেদন প্রক্রিয়া শুরু হবে। আর এই আবেদন প্রক্রিয়া শিক্ষার্থীরা করতে পারবেন আগামী ২৬ ফেব্রুয়ারি রাত বারোটা পর্যন্ত। শিক্ষার্থীদেরকে অবশ্যই এখানে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। অনলাইন ব্যতীত আবেদন গ্রহণ করা হবে না।

পূর্বের মতো এখানে আবেদন ফি নির্ধারিত করে দেওয়া হয়েছে দেড় হাজার টাকা। তবে বিশেষ কিছু বিষয়ের জন্য এখানে ৫০০ টাকা আবেদন ফি রাখা হতে পারে। যে সকল শিক্ষার্থীরা আবেদন করতে ইচ্ছুক তারা অবশ্যই নির্দিষ্ট সময়ের মধ্যে আবেদন করে ফেলবেন।

শিক্ষার্থীরা কিভাবে ঘরে বসে বিভিন্ন ধরনের প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সাধারণ বিশ্ববিদ্যালয় এবং কৃষি বিশ্ববিদ্যালয় আবেদন করবেন সে বিষয় সম্পর্কে আমাদের প্রতিবেদন তৈরি করা হয়েছে। আপনারা এ প্রতিবেদন দেখার জন্য অবশ্যই আমাদের শিক্ষা খবর ক্যাটাগরি দেখবেন। এদিকে গুচ্ছ ভর্তি পরীক্ষার নতুন তারিখ ঘোষণা করার পর শিক্ষার্থীরা আরো তাদের পড়াশোনায় মনোযোগ দিয়েছেন। কারণ ২৭ এপ্রিল থেকে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে।

আরোও পড়ুন: রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি আবেদনের নিয়ম

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *