Fazar News

গুচ্ছ ভর্তি পরীক্ষা তথ্য ২০২৪

গুচ্ছ ভর্তি পরীক্ষা তথ্য ২০২৪

আজকের প্রতিবেদন তুলে ধরা হচ্ছে গুচ্ছ ভর্তি পরীক্ষা তথ্য সম্পর্কে। বিশেষ করে যারা এভাবে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছে এবং ফলাফল পেয়েছেন তাদের জন্য রয়েছে সুবর্ণ সুযোগ। এদের মধ্যে অনেকে ভর্তি পরীক্ষা অংশগ্রহণ করবে।

সারা বাংলাদেশ জুড়ে বেশ কয়েকটি সাধারণ বিশ্ববিদ্যালয় রয়েছে যাদেরকে একসঙ্গে ভর্তি পরীক্ষা নেওয়ার আয়োজন করা হয়। এখানে ভর্তির যোগ্যতার প্রতিষ্ঠানের মধ্যে বেশ কয়েকটি নামকরা বিশ্ববিদ্যালয় রয়েছে। এখন দেখি এই বিশ্ববিদ্যালয়ের তালিকা।

গুচ্ছ ভর্তি পরীক্ষার কলেজের তালিকা

২০২৪ গুচ্ছ ভর্তি পরীক্ষা তথ্য

আমরা এই বিশ্ববিদ্যালয় ভর্তি যোগ্যতা এবং অন্যান্য বিষয় সম্পর্কে জানব।

বিজ্ঞান বিভাগ- ডিপার্টমেন্টে ভর্তি হওয়ার জন্য শিক্ষার্থীদের এসএসসি এবং এইচএসসি পরীক্ষার মিলে নূন্যতম ৭ পয়েন্ট পেতে হবে। যদি এর থেকে কম পয়েন্ট পায় সে ক্ষেত্রে শিক্ষার্থীরা ভর্তি হওয়ার সুযোগ পাবেন না।

মানবিক বিভাগ- ভর্তি হওয়ার জন্য একজন শিক্ষার্থীর অবশ্যই নূন্যতম ৩ পয়েন্ট করে সর্বমোট ৬ পয়েন্ট পেতে হবে এসএসসি এবং এইচএসসি পরীক্ষা অনুসারে।

বাণিজ্যিক বিভাগ- এই ডিপার্টমেন্টে ভর্তি হওয়ার জন্য শিক্ষার্থীদের এসএসসি এবং এইচএসসি উভয়ের পরীক্ষা মিলে মিনিমাম ৬.৫০ পয়েন্ট পেতে হবে। এর থেকে কোন শিক্ষার্থী কম পয়েন্ট পায় তাহলে কোন শিক্ষার্থী এখানে আবেদন করতে পারবেন না।

রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি তথ্য ২০২৩

এই ছিল গুচ্ছ ভর্তি পরীক্ষার তথ্য ২০২৪ সম্পর্কে। এখন পর্যন্ত অফিসিয়াল ভাবে ২০২৪ সালের ভৌত বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়নি। আর প্রকাশিত হওয়া মাত্রই আপনাদেরকে আপডেটের মাধ্যমে আমরা জানিয়ে দেবো।

Exit mobile version