গুজরাটকে হারিয়ে পাঞ্জাব কিংস পয়েন্ট টেবিলে এগিয়ে

এবার গুজরাটকে হারিয়ে পাঞ্জাব কিংস পয়েন্ট টেবিলে এগিয়ে। অর্থাৎ গতকালকের GT Vs KXIP Highlight ম্যাচে জয়লাভ করেছে পাঞ্জাব কিংস। এখন আমরা এই খেলার বিশ্লেষণ এবং অন্যান্য পরিসংখ্যান গুলো আলোচনা করব।

আইপিএল শুরু হওয়ার পর থেকে তুমুল উত্তেজনার মাধ্যমে সকল খেলা গুলো অনুষ্ঠিত হচ্ছে। গতকালকে পাঞ্জাব কিংস এবং গুজরাটের মধ্যে যে খেলা অনুষ্ঠিত হয়েছে তা ছিল আইপিএলের ১৭ তম ম্যাচ। এর আগে উভয় দল তিনটি করে ম্যাচ খেলেছেন এবং গতকালকে ছিল চতুর্থ তম ম্যাচ উভয় দলের। এর আগে পয়েন্ট টেবিলে এগিয়েছিল গুজরাট টাইটান্স এবং পিছিয়ে ছিল পাঞ্জাব কিংস। খেলা অনুষ্ঠিত হয়েছে গতকাল রাত আটটা থেকে। এই খেলা দেখেছেন গ্যালারি ভর্তি দর্শক এবং বিভিন্ন স্যাটেলাইট টিভি চ্যানেলের পাশাপাশি আইপিটিভি গুলোতেও অনেকে খেলা উপভোগ করেছেন। আমাদের ওয়েবসাইট থেকেও এই খেলাটি সরাসরি সম্প্রচার করা হয়েছিল। যারা আজকের এই খেলাটি সরাসরি দেখতে আগ্রহী। অর্থাৎ আজকের আইপিএল ম্যাচ দেখবেন তারা নিচের দেওয়া লিংকে থেকে দেখে নিবেন।

গুজরাটকে হারিয়ে পাঞ্জাব কিংস পয়েন্ট টেবিলে এগিয়ে

গতকালকে ম্যাচ অনুষ্ঠিত হওয়ার পর থেকে প্রথম দিকে ছিল তুমুল উত্তেজনা। পরিসংখ্যানের হিসাব ছিল গুজরাট টাইটান্স জয়ের সম্ভাবনা বেশি। কেন নাই একে অপরের বিপরীতে এ পর্যন্ত যতবার খেলা হয়েছে তার মধ্যে বেশি সংখ্যক জয়লাভ করেছিল গুজরাট। অন্যদিকে ২০২৪ সালের আইপিএল এর গড় হিসাব করলে সেখানেও দেখা যায় এগিয়ে রয়েছে গুজরাট টাইটান্স। কেননা উভয় দল তিনটি করে ম্যাচ খেললেও ২ টিতে জয়লাভ করেছিল গুজরাটে এবং অন্যদিকে একটিতে জয়লাভ করেছিল শুধুমাত্র পাঞ্জাব কিংস। এই কারণে পরিসংখানের হিসাব ছিল ভিন্ন।

সেই পরিসংখ্যানকে পাল্টে দিয়ে পাঞ্জাব কিংস জয়লাভ করেছে গতকাল। প্রথমে ব্যাটিং করার জন্য মাঠে নামে গুজরাট। আর মাঠে নেমে প্রথম ২০ ওভারে রান সংগ্রহ করে 199। অর্থাৎ ঘর হিসাব করলে প্রত্যেক ওভারে প্রায় ১০ রান করে সংগ্রহ করেছেন তারা। শুভমান গিল ৪৮ বলে ৮৯ রান সংগ্রহ করেন, আরো অন্যান্য খেলোয়াড় দুর্দান্ত পারফরমেন্সের সাথে এগিয়ে যায় যার কারণে তাদের দ্রুত ১৯৯ রান সংগ্রহ হয়। অন্যদিকে পিছিয়ে থাকে নি পাঞ্জাব। মাঠে নেমে তারা তারা তান্ডব শুরু করে দেয়। এক বল থাকতেই তারা ১৯৯ অতিক্রম করে ২০০ রান করে জয় নিশ্চিত করে নেয়। সেই সাথে গুজরাটকে হারিয়ে পাঞ্জাব কিংস পয়েন্ট টেবিলে এগিয়ে যায়। আর পয়েন্ট টেবিলে এগিয়ে যাওয়ার মাধ্যমে তারা আইপিএলের আরেকটি হবে পারফরমেন্সের সুযোগ পাচ্ছেন।

তবে যাই হোক আপনারা যদি প্রতিদিনের আইপিএল ম্যাচগুলো দেখতে আগ্রহী তারা অবশ্যই আমাদের এই পত্রিকাতে দেখবেন। কারণ ফ্রিতে এই পত্রিকাতে আইপিএল খেলা দেখার সুযোগ দেওয়া হচ্ছে।

অন্যান্য প্রতিবেদন: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *