অনার্স সিজিপিএ ফলাফল দেখার নিয়ম | Honors CGPA Result 2023

বিকাল চারটায় প্রকাশিত হলো অনার্স সিজিপিএ ফলাফল ২০২৩। এখন পর্যন্ত ফলাফল হাতে পাননি তারা আমাদের আর্টিকেল পূরণ এবং দেখে নিন নির্দিষ্ট নিয়মে ফলাফল।

এইতো কয়েকদিন আগে প্রকাশিত হলো অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষার ফলাফল ২০২৩। পরীক্ষায় ফলাফল পেয়ে শিক্ষার্থীদের মধ্যে উচ্ছ্বাস প্রকাশিত হতে দেখা গেছে। এবারে শিক্ষার্থীরা ভালো ফলাফল করেছে অন্যান্য বছরের তুলনায়। সুতরাং এবারে উচ্ছ্বাস দেখা গেছে এজন্যই মূলত শিক্ষার্থীদের কাছে। কিন্তু চতুর্থ ভাষা শিক্ষার্থীদের জন্য রয়েছে বেশ চিন্তার বিষয়। চতুর্থ বর্ষ পরীক্ষার ফলাফল এরপরই চূড়ান্তভাবে সিজিপিএ ফলাফল ঘোষণা করা হয় তাদের। এ নিয়ে চিন্তার ভাঁজ পড়ে যায় তাদের কপালে। তাদের এই ফলাফলের উপর নির্ভর করে পরবর্তী জীবন। যেমন বিভিন্ন চাকরির ক্ষেত্রে আবেদনের সুযোগ এবং মাস্টার্স এর ভর্তির ক্ষেত্রেও।

তবে এবারে শিক্ষার্থীদের বিশেষ চিন্তা দেখা দিয়েছিল এই ফলাফল নিয়ে। কিছুদিন আগে ১৮তম নিবন্ধন সার্কুলার প্রকাশিত হয়েছে। এই সময়ের ভিতরে ফলাফল না দিত তাহলে তারা এক বছরে আবেদনের ক্ষেত্রে পিছিয়ে যেত।

অনার্স সিজিপিএ ফলাফল দেখার নিয়ম

যারা এখনো ফলাফল দেখতে পারেনি তারা নিচের নিয়মগুলো অনুসরণ করুন এবং দেখে নিন আজকের ফাইনাল ফলাফল।

  • প্রথমে যেকোনো একটি ইন্টারনেট সংযুক্ত ডিভাইস নিই তারপর আপনারা results.nu.ac.bd এই লিঙ্কে প্রবেশ করুন। এই লিংকে প্রবেশ করার পর নিচের ছবির মত বিভিন্ন ধরনের অপশন দেখতে পারবেন।
  • সেখান থেকে নির্বাচন করুন অনার্স এবং এরপর নির্বাচন করুন সিজিপিএ ফলাফল। এখন আপনি সিজিপিএ ফলাফলের উপরে ক্লিক করবেন তখন নতুন একটি ট্যাপ ওপেন হবে সেখানে বেশ কয়েকটি অপশন পাবেন।
  • পরবর্তী অপশনে আপনার রোল নম্বর, ‌রেজিস্ট্রেশন নম্বর এবং কত সালের পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন এই তথ্যগুলো ইনপুট করতে হবে। উপরের সকল তথ্যগুলো ইনপুট করার পর ক্যাপচা পূরণ করে সাবমিট বাটনে প্রেস করলে আপনি আপনার ফলাফল দেখতে পারবেন।

সাধারণত এই নিয়মে অনার্স সিজিপিএ ফলাফল দেখতে হয়। যদিও ফলাফল ঘোষণা করা হয়েছে বিকাল চারটা থেকে কিন্তু অনেকেই ফলাফল দেখতে পারছেন না। মূলত সার্ভার ব্যস্ততার কারণে এ ফলাফল থেকে অনেকেই মিস করতেছে। তাই হতাশা না হয়ে বারবার চেষ্টা করুন এবং দেখে নিন।

More: অনার্স চতুর্থ বর্ষের রেজাল্ট

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *