Fazar News

অনার্স ভর্তি আবেদন করার নিয়ম: Honours Admission Apply 2024

অনার্স ভর্তি আবেদন পদ্ধতি

শুরু হয়ে গেছে অনার্সে ভর্তি আবেদন আর আজকে আপনাদের সামনে তুলে ধরা হবে অনার্স ভর্তি আবেদন করার নিয়ম প্রসঙ্গে। চলুন তাহলে দেখে নেই কিভাবে Honours Admission Apply করবেন সেই প্রসঙ্গে।

বাংলাদেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের মতো জনপ্রিয় একটি শিক্ষা বোর্ড হচ্ছে জাতীয় বিশ্ববিদ্যালয়। প্রত্যেক বছর এখান থেকে প্রায় কয়েক লক্ষ শিক্ষার্থী স্নাতক বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ হয়ে থাকেন। আগে ম্যানুয়াল ভাবে আবেদন করা হলো বর্তমান সময়ে তার পরিবর্তন এসেছে এখন সরাসরি অনলাইনের মাধ্যমে প্রার্থীদেরকে আবেদন করতে হয়। আপনাদের এই আবেদন পদ্ধতির সম্পর্কেই সকল তথ্যগুলো তুলে ধরবো আপনাদের সামনে। ঘরে বসেই এই আবেদন করতে পারবেন আপনি নিজেই সেই বিষয়টি।

অনার্সে ভর্তি হতে কি কি লাগে?

অনার্স ভর্তি আবেদন করার নিয়ম

এখানে আবেদন করতে হলে প্রার্থীদের অবশ্যই একটি স্মার্ট ফোন অথবা ইন্টারনেট সংযুক্ত কম্পিউটার ডিভাইস থাকতে হবে। এরপর নিচের পদ্ধতি গুলো অনুসরণ করুন এবং দেখে নিন কিভাবে আবেদন করতে হয়।

Honours Admission Apply

উপরের সকল কাজ সম্পূর্ণ হওয়ার পর পরবর্তী ধাপে যেতে হবে যদি কোটা থাকে তাহলে কোটা দিবেন তা না হলে না দিয়ে পরবর্তী ধাপে গিয়ে ছবি এবং ফোন নাম্বার দিয়ে দিলে আবেদন প্রক্রিয়া শেষ হবে। তবে এক্ষেত্রে যে বিষয়টি লক্ষ্য রাখতে হবে সেটি হচ্ছে সাবমিট করার পর একটি পিডিএফ ফাইল আসবে সেটা ডাউনলোড করে নিতে হবে।

অনার্স ভর্তি বিজ্ঞপ্তি পিডিএফ ফাইল ডাউনলোড করুন

অনার্স ভর্তি আবেদন গাইড পিডিএফ ফাইল ডাউনলোড করুন

এটি হচ্ছে অনার্স ভর্তি আবেদন করার নিয়ম। তবে আবেদন ফি ক্ষেত্রে নির্দিষ্ট কলেজে নির্দিষ্ট নিয়ম অনুসারে এই আবেদন ফি জমা দিতে হবে। যদি আবেদন ফি জমা না দেওয়া হয় তাহলে তার আবেদন প্রক্রিয়ার সম্পূর্ণ হবে না।

আরোও পড়ুন: গুচ্ছ ভর্তি পরীক্ষা বিজ্ঞপ্তি ২০২৪

Exit mobile version