অনার্স ১ম বর্ষ পরীক্ষার সময়সূচী ২০২৩

এইমাত্র প্রকাশিত হয়েছে অনার্স ১ম বর্ষ পরীক্ষার সময়সূচী ২০২৩। মূলত এই পরীক্ষাটি অনুষ্ঠিত হচ্ছে ২০২২ সালের প্রথম বর্ষের পরীক্ষার্থী। বিভিন্ন কারণে এই পরীক্ষাটি বার বার পিছে গিয়ে বর্তমান সময়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে। আর পরীক্ষার সময়সূচি সম্পূর্ণভাবে পেতে আমাদের আর্টিকেলটি পড়ুন।

জাতীয় বিশ্ববিদ্যালয় অধীনে যারা গত সেশনে অনার্সে ভর্তি হয়েছিল তাদের এই বার অনুষ্ঠিত হতে যাচ্ছে অনার্স প্রথম বর্ষ পরীক্ষা। অবশেষে শিক্ষার্থীদের দুশ্চিন্তার সময় চলে গিয়ে যত সময় পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে। এটি শুধুমাত্র জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে প্রথম বর্ষের শিক্ষার্থীরাই পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে।

এর আগে বেশ কয়েকবার সোশ্যাল মিডিয়ারসহ বিভিন্ন প্লাটফর্মে ভুয়া সময়সূচী বের হলেও বর্তমান সময়ে যেটাই পাবলিশ হয়েছে। সেটি হচ্ছে অফিসিয়াল ভাবে প্রকাশিত সময়সূচী। তাই এই সময়সূচি অনুসারে পরীক্ষার প্রস্তুতির জন্য অনুরোধ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষা বোর্ড।

অনার্স ১ম বর্ষ পরীক্ষার সময়সূচী ২০২৩

এই সময়সূচি প্রকাশিত করা হয়েছে গতকালকে এবং এর উপর নির্ভর করে আগামী মাস থেকে পরীক্ষা অনুষ্ঠিত হবে যথাসময়ে। যারা প্রথম বর্ষের লেখাপড়া করেন তারা অবশ্যই আমাদের এই আর্টিকেলটি পড়ে নোটিসটি ডাউনলোড করে নিবেন।

অনার্স ১ম বর্ষ পরীক্ষার সময়সূচী ২০২৩
অনার্স ১ম বর্ষ পরীক্ষার সময়সূচী ২০২৩

এই পরীক্ষাটি অনুষ্ঠিত হবে আগামী ১২ অক্টোবর ২০২৩ থেকে। পরীক্ষা প্রতিদিন শুরু হবে দুপুর একটা থেকে। অর্থাৎ পূর্বের নিয়ম অনুসারে এখানেই যাবতীয় পরীক্ষা কার্যক্রম চলমান থাকবে। একই সাথে সারা বাংলাদেশে সকল ডিপার্টমেন্টে পরীক্ষা অনুষ্ঠিত হবে। আর এই পরীক্ষার আওতাধীন থাকবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের যত সরকারি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে সবগুলো। নির্দিষ্ট নিয়ম কানুন মেনেই এখানে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে শিক্ষার্থীদের। আর এখানে নির্দিষ্ট সময়ে প্রবেশপত্র নেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

Read: ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা

অনার্স ১ম বর্ষ পরীক্ষার সময়সূচী ২০২৩‌ ব্যতীত আরো অন্যান্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের নোটিশগুলো পেতে আমাদের সঙ্গে থাকুন। আমাদের ওয়েবসাইটে সকল ধরনের শিক্ষামূলক খবর এবং নিউজগুলো দেওয়া হয়ে থাকে।

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *