রাজশাহী বোর্ড এইচএসসি পরীক্ষার রেজাল্ট ২০২৩ | HSC Rajshahi Board Result Check 2023

প্রকাশিত হয়ে যাচ্ছে এইচএসসি পরীক্ষার রেজাল্ট। আজকে আপনাদেরকে জানানোর চেষ্টা করব রাজশাহী বোর্ড এইচএসসি পরীক্ষার রেজাল্ট সম্পর্কে। অন্যান্য বোর্ডের মত এবারও রাজশাহী & ( HSC Rajshahi Board Result ) থেকে অনেক শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেছে। যারা আলাদাভাবে এই রেজাল্ট দেখার জন্য অপেক্ষা করে বসে আছে।

অভিভাবক সহ বিভিন্ন শিক্ষকবৃন্দরা বোর্ড অনুযায়ী ফলাফল দেখার জন্য আগ্রহ প্রকাশ করে থাকে। প্রতি বছর উচ্চমাধ্যমিকে যে পরিমাণ ভালো ফলাফল করে তার মধ্যে অধিকাংশই থাকে রাজশাহী শিক্ষা বোর্ডে। তাই রাজশাহী শিক্ষা বোর্ডের ফলাফল দেখার জন্য অনেকেই অপেক্ষা করে বসে আছেন। এখন আমরা আপনাদের এই বোর্ডের ফলাফল এনালাইসিস করে জানাবো। অর্থাৎ ২০২৩ সালের এইচএসসি পরীক্ষায় কেমন ফলাফল করেছে এ বোর্ডের শিক্ষার্থীরা। আসুন তাহলে আমরা নিচে থেকে দেখে নেই এবারের রাজশাহীর উচ্চ মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট সম্পর্কে।

রাজশাহী বোর্ড এইচএসসি পরীক্ষার রেজাল্ট ২০২৩

এখন আপনাদের সামনে তুলে ধরব এবারে কতজন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেছিল। কত শিক্ষার্থী পাস করেছে এমনকি কত জন শিক্ষার্থী জিপিএ ফাইভ পেয়েছে সে বিষয়টিও এখন তুলে ধরা হচ্ছে আপনাদের সামনে।

HSC Rajshahi Board Result

মোট পরীক্ষার্থীর সংখ্যা
পাশের হার108580
মোট ফেলের সংখ্যা29824
মোট জিপিএ ফাইভ11258

রাজশাহী শিক্ষা বোর্ড ফলাফল এবং অন্যান্য বিষয়

অনেকে রাজশাহী বোর্ড পরীক্ষার ফলাফল দেখার জন্য আগ্রহ প্রকাশ করছে। এই আর্টিকেলের নিচের অংশ দেখতে পারবেন কিভাবে সকল বোর্ডের পরীক্ষার ফলাফল দেখতে পারবেন সে বিষয়টি। আর্টিকেল পড়ে ঢাকা বোর্ড, রাজশাহী বোর্ড সকল বোর্ডের ফলাফল একসঙ্গে দেখতে পারবেন। আসুন আমরা এখন রাজশাহী বোর্ড সম্পর্কে গুরুত্বপূর্ণ কিছু তথ্য জানি।

রাজশাহী উচ্চ মাধ্যমিক বোর্ড প্রতিষ্ঠা করা হয় ১৯৬১ সালে। বাংলাদেশের উত্তর ও দক্ষিণবঙ্গের রাজশাহী শিক্ষা বোর্ডের কর্মপরিতে বিস্তৃতি রয়েছে। বৃহত্তর রাজশাহীর মূল কেন্দ্রে অবস্থিত এই শিক্ষা বোর্ড। বর্তমানে সময়ে এর চেয়ারম্যান হচ্ছেন মোঃ কামরুল ইসলাম। আগামী এইচএসসি পরীক্ষার ফলাফল প্রস্তুতির জন্য ব্যস্ত এখন এই শিক্ষা বোর্ড। খুব শীঘ্রই সারা শীঘ্রই রাজশাহী বোর্ড এইচএসসি পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হবে।

সকল বোর্ডের উচ্চ মাধ্যমিক ফলাফল

আপনারা উপরের লিংকে প্রবেশ করলে সরাসরি এইচএসসি পরীক্ষার ফলাফল সকল বোর্ডের দেখতে পারবেন। এরকম আরো অন্যান্য বোর্ডের ফলাফল দেখার জন্য আমাদের দেওয়া অন্যান্য লিঙ্কে প্রবেশ করুন।

এইচএসসি রাজশাহী বোর্ড রেজাল্ট দেখার নিয়ম

এখন আপনাদেরকে জানাবো খুব সহজভাবে কিভাবে আপনারা রাজশাহী বোর্ডের এইচএসসি পরীক্ষার ফলাফল দেখতে পারবেন আলাদাভাবে। এজন্য আপনাকে প্রথমে নিচের ধাপগুলো অনুসরণ করতে হবে।

  • প্রথমে এই ওয়েবসাইটে প্রবেশ করুন।
  • ওয়েবসাইটটিতে প্রবেশ করার পর পরীক্ষার নাম, কত সালের পরীক্ষার ফলাফল দেখতে চাচ্ছেন সেটি, বোর্ডের নাম দিতে হবে।
  • এরপর ক্যাপচা পূরণ করলে সাবমিট বাটনের প্রেসের মাধ্যমে আপনারা কাঙ্ক্ষিত ফলাফলটি দেখতে পারবেন।

রাজশাহী বোর্ডে পাশের হার কত?

এবারে পাশের হার হচ্ছে

উচ্চমাধ্যমিকে রাজশাহী বোর্ডে কতজন জিপিএ ৫ পেয়েছেন?

জিপিএফ ৫ পেয়েছেন

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *