Fazar News

এইচএসসি পরীক্ষার ফলাফল কবে দেবে

এইচএসসি পরীক্ষার ফলাফল কবে দেবে

এইচএসসি পরীক্ষার ফলাফল কবে দেবে

প্রকাশিত হবে এইচএসসি পরীক্ষার ফলাফল ২০২৩। যারা এই ফলাফল দেখার জন্য অপেক্ষা করতেছেন তাদের জন্য আজকের এই নোটিশটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। চলুন আমরা আজকে এই ফলাফল সম্পর্কে জেনে নেই।

বাংলাদেশের শিক্ষার্থীদের জীবনে গুরুত্বপূর্ণ একটি পাবলিক পরীক্ষা হচ্ছে এইচএসসি পরীক্ষা। অর্থাৎ একজন শিক্ষাকে যখন এসএসসি পরীক্ষার পর উচ্চমাধ্যমিকে ভর্তি হয় তখন তাকে অবশ্যই এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করা হয়। মূলত এটি উচ্চমাধ্যমিক পরীক্ষা বলা হলেও সংক্ষেপে একে বলা হয় এইচএসসি পরীক্ষা। আজকে আমরা এই পরীক্ষার ফলাফল সংক্রান্ত বিষয় নিয়ে আপনাদের সামনে উপস্থাপন করব।

এইচএসসি পরীক্ষার ফলাফল কবে দেবে

মূলত এইচএসসি পরীক্ষার ফলাফল কবে ঘোষণা করা হবে সেটির চূড়ান্ত সিদ্ধান্ত মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এখন পর্যন্ত এ ব্যাপারে কোন নোটিশ বা মন্তব্য করা হয়নি তবে অনুমান করার কিছু তথ্য দেওয়া হচ্ছে আপনাদেরকে। সাধারণত এইচএসসি পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয় যেদিন থেকে পরীক্ষা শেষ হয় তার ঠিক সাতদিনের মধ্যে। আর এইচএসসি পরীক্ষা ২০২৩ অনুষ্ঠিত হয়েছিল ১৭ই আগস্ট থেকে এবং শেষ হয়েছিল ২৫ সেপ্টেম্বরে।

এবারে সারা বাংলাদেশ জুড়ে একসাথে পরীক্ষা অংশগ্রহণ করেছিল সকল শিক্ষার্থীরা। কারণে পরীক্ষার্থী পিছে গিয়েছিল চট্টগ্রাম বোর্ডের এবং মাদ্রাসা বোর্ডের। যাই হোক অবশেষে সকল শিক্ষার্থীরা ভালোভাবে পরীক্ষা অংশগ্রহণ করেছিল এবং ভালোভাবেই পরীক্ষা শেষ করেছে। কিন্তু পরীক্ষা শেষ হওয়ার পরেই শিক্ষার্থীদের এইচএসসি পরীক্ষার ফলাফল কবে দেবে সে বিষয় নিয়ে চিন্তিত হয়ে গেছেন।

কারণ ফলাফল ঘোষণা করার পরে তারা ভর্তি হবে বিভিন্ন ধরনের উচ্চ শিক্ষার বিশ্ববিদ্যালয়গুলোতে। বাংলাদেশের উচ্চ শিক্ষার জন্য সবচেয়ে জনপ্রিয় হচ্ছে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো। সে বিষয় নিয়ে আমাদের অন্য একটা আর্টিকেলে আলোচনা করব কোন বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে কি শিক্ষাগত যোগ্যতা প্রয়োজন।

More: জাতীয় বিশ্ববিদ্যালয় ফলাফল দেখার নিয়ম

Exit mobile version