Fazar News

২০২৩ ক্রিকেট বিশ্বকাপ সময়সূচী | লাইভ দেখার নিয়ম

২০২৩ ক্রিকেট বিশ্বকাপ সময়সূচী | লাইভ দেখার নিয়ম

২০২৩ ক্রিকেট বিশ্বকাপ সময়সূচী | লাইভ দেখার নিয়ম

এখনো ২০২৩ ক্রিকেট বিশ্বকাপ সময়সূচী দেখতে পারেননি? কোন স্টেডিয়ামে খেলা অনুষ্ঠিত হবে সে বিষয়টিও জানতে পারেননি তাহলে আজকের এই আর্টিকেলটি আপনার জন্য বেশি গুরুত্বপূর্ণ। কারণ আর কিছুদিন পরেই অনুষ্ঠিত হতে যাচ্ছে এই খেলাটি।

এবারে জমজমাট ভাবে আয়োজন করা হয়েছে আন্তর্জাতিক ক্রিকেট বিশ্বকাপ ২০২৩। আর এই ম্যাচটি আয়োজন করা হচ্ছে ভারতে এবং এর বিভিন্ন স্টেডিয়ামে খেলা গুলো অনুষ্ঠিত হবে। এই খেলা দেখার জন্য অধীর আগ্রহে বসে আছে সারা বিশ্বের ক্রিকেট প্রেমিকরা। খেলা দেখার তোড় যেন আরো ক্রমশ বৃদ্ধি পেয়ে যাচ্ছে ভক্তদের কাছে। আজকে আমরা এই বিষয় সম্পর্কে নিয়েই আপনাদের সামনে আলোচনা করব।

পাঁচ অক্টোবর থেকে যে খেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে সেটি হচ্ছে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ। এই খেলাটি অনুষ্ঠিত হয়ে থাকে ওয়ানডে ম্যাচ অনুসারে। অর্থাৎ মোট ৫০ ওভারে খেলা অনুষ্ঠিত হবে। এই খেলা দেখার জন্য অবশ্যই আপনার বেশ কিছু বিষয়গুলো জানা দরকার। এমন কোন কোন দল এখানে অংশগ্রহণ করছে এবং কোন কোন দল কখন খেলবে সে বিষয়টি।

২০২৩ ক্রিকেট বিশ্বকাপ সময়সূচী

প্রশ্ন হতে পারে আপনারা icc ক্রিকেট বিশ্বকাপের সময়সূচি কেন দেখবেন। এই খেলাগুলো অনুষ্ঠিত হবে নির্দিষ্ট সময়ে। এই নির্দিষ্ট সময়ের ভেতরে খেলা উপভোগ করতে না পারেন তাহলে আপনি এই লাইভ ম্যাচ গুলো উপভোগ করতে পারবেন না। তাই অবশ্যই আপনাকে এই খেলা দেখার জন্য সময়সূচী দেখা অবশ্যই জরুরী। এখানে অনুষ্ঠিত হওয়া বেশ কিছু ম্যাচের নাম দেয়া হলো।

একটি দেশের সাথে আরো বেশ কয়েকটি দেশের খেলার সাথে খেলা অনুষ্ঠিত হবে এইভাবে। এমন করে পাঁচ অক্টোবর ২০২৩ থেকে ১৯ নভেম্বর ২০২৩ পর্যন্ত খেলা চলমান থাকবে। আর ফাইনাল অনুষ্ঠিত হবে ১৯ অক্টোবর ২০২৩। যারা এই খেলাটি উপভোগ করতে চান তারা ২০২৩ ক্রিকেট বিশ্বকাপ সময়সূচী সম্পর্কে দেখে নেবেন এখান থেকে।

ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ এ অংশগ্রহণ করছে কোন কোন দল

এই বিশ্বকাপে শক্তিশালী দলগুলো অংশগ্রহণ করছে। যেগুলো ইতিপূর্বে বেশ কিছু বাছাই পর্বে জয়লাভ করে এখানে এসেছে খেলার জন্য। একটি দুঃখজনক ব্যাপার হচ্ছে শক্তিশালী দল ওয়েস্ট ইন্ডিজ এবারের বিশ্বকাপে অংশগ্রহণ করতে পারছে না। তবে এখানে যে সকল দলগুলো অংশগ্রহণ করেছে তারা অনেক শক্তিশালী দল যারা বিগত ম্যাচগুলোতে দুর্দান্তভাবে পারফরম্যান্স করেছে। কোন কোন দল এখানে অংশগ্রহণ করেছে এবার।

এছাড়াও এখানে অংশগ্রহণ করবে আরও বেশ কিছু শক্তিশালী দল। বাংলাদেশ সহ সারা বিশ্বের ক্রিকেট ভক্তরা আশা করছে এবারের ক্রিকেট বিশ্বকাপটি অত্যন্ত উত্তেজনাময় এবং আনন্দ ভাবে উপভোগ করতে পারবেন।

কোন দেশে এবং কোন স্টেডিয়ামে ক্রিকেট বিশ্বকাপ অনুষ্ঠিত হবে?

এবারের ক্রিকেট বিশ্বকাপ অনুষ্ঠিত হবে ভারতে। ২০২৩ ক্রিকেট বিশ্বকাপ সময়সূচী অনুসারে এটি রয়েছে। আর সবগুলোই ম্যাচ হবে ভারতের কয়েকটি স্টেডিয়ামে। একই দিনে প্রায় দুই থেকে তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে। আসুন নিচে থেকে দেখে নেই কোন কোন স্টেডিয়ামে এই খেলা অনুষ্ঠিত হবে।

ক্রিকেট বিশ্বকাপ লাইভ দেখার নিয়ম

২০২৩ ক্রিকেট বিশ্বকাপ সময়সূচী দেখার পাশাপাশি বেশি আগ্রহ দেখা যায় এই লাইভ খেলা উপভোগ করার জন্য। কারণ সারা বিশ্বের জনপ্রিয় খেলার তালিকায় রয়েছে এই ক্রিকেট। এই খেলা দেখার জন্য অধীর আগ্রহে বসে থাকে ছোট বড় সবাই। কিভাবে এই খেলাগুলো উপভোগ করবেন সেটি অনেকেরই জানা থাকে না। আসুন দেখি কোন কোন চ্যানেলে অর্থাৎ কোন কোন মাধ্যমে এই খেলা গুলো লাইভ উপভোগ করতে পারবেন।

আপনি যদি টিভি চ্যানেলে সরাসরি লাইভ দেখতে চান তাহলে বাংলাদেশের গাজী টিভি দেখতে পারেন। এবারে বিশ্বকাপটি লাইভ অনুষ্ঠিত হবে। ইন্ডিয়ান সকল স্পোর্টস চ্যানেলগুলোতে লাইভ দেখতে পারবেন। স্টার স্পোর্টস, টি স্পোর্টস ইত্যাদি। এছাড়াও আমাদের ওয়েবসাইট থেকে আপনারা লাইভ স্কোরবোর্ড গুলো দেখতে পারবেন।

উপরে থেকে আপনারা ডাউনলোড করে নিতে পারবেন ২০২৩ ক্রিকেট বিশ্বকাপ সময়সূচী। যে কোন সময় আপনারা পড়ে নিতে পারবেন এটি। সংক্রান্ত যাবতীয় সকল ইনফরমেশন পেতে আমাদের ওয়েবসাইটের সঙ্গে থাকুন।

Read Also: ক্রিকেট বিশ্বকাপের গান

Exit mobile version