Fazar News

ইন্ডিয়ান ভিসা আবেদন করার নিয়ম ২০২৪: Indian Visa Application Process

ইন্ডিয়ান ভিসা আবেদন করার নিয়ম

ইন্ডিয়ান ভিসা আবেদন করার নিয়ম

ইন্ডিয়ান ভিসা আবেদন করার নিয়ম আমাদের মধ্যে অনেকেরই জানার প্রয়োজন হয়। কারণ বর্তমানে অনেকেই ভ্রমণ, চিকিৎসা, ইউরোপের ভিসা, এবং আরো বিভিন্ন প্রয়োজনে ইন্ডিয়ায় যেতে হয়। এর জন্য প্রয়োজন হয় ইন্ডিয়ান ভিসা। তাই আজকের আমাদের এই প্রতিবেদন ইন্ডিয়ান ভিসা আবেদন করার নিয়ম সম্পর্কে।

ইন্ডিয়ান ভিসার জন্য আবেদন করতে কি কি লাগে?

ইন্ডিয়ান ভিসার মধ্যে বিভিন্ন ধরনের ভিসা রয়েছে। আলাদা আলাদা কাজের জন্য নির্দিষ্ট ধরনের ভিসা করাতে হয়। যেমন: কেউ চিকিৎসা জন্য যদি যেতে চায় তাহলে তাকে মেডিকেল ভিসা করাতে হবে আর যদি কেউ ভ্রমণের জন্য ভিসা চায় তাহলে তাকে ট্যুরিস্ট ভিসায় যেতে হবে। এরকম আরো অনেক ধরনের ভিসা রয়েছে। তা হলো ডাবল-এন্ট্রি ভিসা/কনফারেন্স ভিসা/স্টুডেন্ট ভিসা/বিজনেস ভিসা/ট্রানজিট ভিসা।

ইন্ডিয়ান টুরিস্ট ভিসা করতে কি কি লাগে?

ইন্ডিয়া ডাবল এন্ট্রি ভিসা করতে কি কি লাগে?

ইন্ডিয়ান ভিসা পেতে কত দিন লাগে?

ইন্ডিয়ান ভিসা বর্তমানে আর আগের মত কম সময়ের মধ্যে পাওয়া যায় না। কারণ এখন নতুন নিয়ম এপয়েন্টমেন্ট নিতে হয়। এপয়েন্টমেন্ট ডেট ছাড়া ভিসার জন্য ফাইল জমা দেওয়া যাবে না। ভিসা আবেদনের দিন থেকে কিছু দিন পর এপয়েন্টম্যান্ট ডেট পাওয়া যায়। ডেট পাওয়ার পর আপনাদের উপযুক্ত ডকুমেন্ত জমা দিয়ে আসবেন ইন্ডিয়ান ভিসা এপ্লিকেশন সেন্টারে।

বিস্তারিত পড়ুন

ঢাকা থেকে কক্সবাজার লাইনে ট্রেনের ভাড়া ২০২৪

সমসাময়িক সব ধরনের আপডেট নিউজ পেতে আমাদের fazarnews.com সাইটে ভিজিট করুন। আমাদের সব ধরনের আপডেট খবর পেতে আমাদের সাইটটিকে সাবস্ক্রাইব করুন।

Exit mobile version