বন্ধ হয়ে গেছে তিন দিনের ইন্টারনেট প্যাকেজ

বন্ধ হয়ে গেছে তিন দিনের ইন্টারনেট প্যাকেজ আর এই নিয়ে তোলপাড় চলছে সাধারণ ইন্টারনেট ব্যবহারকারীর মধ্যে। সম্প্রতি এই ঘোষণাটাই এসেছে বাংলাদেশ টেলিযোগাযোগ মন্ত্রণালয় থেকে। কিন্তু কেন এরকম হয়েছে এবং কি কি অসুবিধা সম্মুখীন হচ্ছে গ্রাহকরা সে বিষয় সম্পর্কে তুলে ধরব।

প্রতিবছর আমাদের দেশে যেভাবে দ্রব্যের দাম বাড়ছে ঠিক তেমনভাবে ইন্টারনেটের প্যাকেজের মূল্য বৃদ্ধি পাচ্ছে। এইতো কয়েক মাস আগে ইন্টারনেটে আনলিমিটেড মেয়াদ নিয়ে কথা হলো। মেয়াদ বাড়ানো হয়েছে আনলিমিটেড কিন্তু সে প্যাকেজ এর দাম বৃদ্ধি করা হয়েছে প্রায় তিন গুণ।

যতদিন যাচ্ছে তত এই প্যাকেজগুলোর দাম বৃদ্ধি পাচ্ছে। ধরতে গেলে অনেকটা নিয়ন্ত্রণের বাইরে রয়েছে এই সকল সার্ভিসগুলো। তাই এখনকার সময় বেশিরভাগ ইন্টারনেট ব্যবহারকারীরা ওয়াইফাই সহ আরো অন্যান্য ইন্টারনেট সুবিধা ভোগ করতেছে।

বন্ধ হয়ে গেছে তিন দিনের ইন্টারনেট প্যাকেজ

কিন্তু যারা ছোট ব্যবহারকারী রয়েছে তাদের ক্ষেত্রে এ সমস্যাটা বেশি দেখা দিচ্ছে। যেমন ইন্টারনেট প্যাকেজগুলোর মূল্য কম থাকতো যেগুলোর ম্যাচ ছিল কম। এমনটাই সমস্যা দেখা দিচ্ছে তাদের। বিশেষ করে যারা স্টুডেন্ট বিভিন্ন কাজে বিভিন্ন ধরনের সাজেশন এবং পিডিএফ ফাইলগুলো ডাউনলোড করার জন্য কম প্যাকেজের এবং কম মেয়াদের এমবি গুলো কিনতে পারত অল্প মূল্যে। সেটি এখন মোটেও থাকছে না।

বাংলাদেশ টেলিযোগাযোগ মন্ত্রণালয় থেকে এ ঘোষণা দেওয়ার পরেই গ্রাহকদের মধ্যে বিরুপ দেখা দিয়েছে। বিশেষ করে যারা শিক্ষার্থী রয়েছে তাদের ক্ষেত্রে একটি বড় ধরনের প্রভাব ফেলতে পারে এমনটাই জানিয়েছে সাধারণ জনগণ।

বন্ধ হয়ে গেছে তিন দিনের ইন্টারনেট প্যাকেজ এর মত আরো অন্যান্য সকল আপডেট তথ্য জানতে আমাদের সঙ্গে থাকুন। এখানে সর্বশেষ সকল খবরগুলো সবার আগে প্রকাশ করা হয়ে থাকে।

Read: ১ মাসে কত একাউন্ট খুলেছে সার্বজনীন পেনশনে

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *