IPL Auction 2024: আইপিএল নিলামে কে কোন দল পেলেন?

আজকে অনুষ্ঠিত হচ্ছে আইপিএল নিলাম ২০২৪। IPL Auction 2024 এর মাধ্যমে আইপিএলে অংশগ্রহণকারী প্রত্যেকটি দল তাদের পছন্দের খেলোয়াড়দেরকে বাছাই করছে।

শুধুমাত্র ভারত নয় গোটা বিশ্বের অন্যতম ঘরোয়ালীগ হচ্ছে আইপিএল। এখানে খেলায় অংশগ্রহণ করার জন্য অনেক খেলোয়াড়ের স্বপ্ন থাকে। খেলোয়াড়কে সর্বোচ্চ মূল্য দিয়ে কেডা হয়ে থাকে এই আয়োজনে। তাই অনেকে নাম লিখিয়ে থাকেন এখানে খেলায় অংশগ্রহণ করার জন্য। মূলত নিলামের মাধ্যমে বিভিন্ন দলগুলো তাদের খেলোয়াড়দেরকে পছন্দ করে নিয়ে থাকেন। প্রত্যেক বছরের মত ২০২৪ সালে অনুষ্ঠিত হবে আইপিএল। আর তার নিলাম অনুষ্ঠিত হয়েছে আজকে। এখন আমরা এই নিলাম সম্পর্কে আলোচনা করব। এর মাধ্যমে দেখতে পারবেন কোন বড় বড় খেলোয়াড় কোন দল অংশগ্রহণ করছে এবং কত টাকায় তাদের কেনা হয়েছে।

আইপিএল নিলাম ২০২৪

আসুন দেখি বড় বড় খেলোয়ারদেরকে কোন দল কত টাকা দিয়ে কিনে নিচ্ছে সে বিষয়টি। নিচে দল এবং খেলোয়ারদের টাকার পরিমান অনুসারে আমরা আজকে তথ্যগুলো আপনাদের সামনে উপস্থাপন করছি।

Subham Dubey: অন্যতম একটি খেলোয়াড় হচ্ছে ইনি। গেলে বিধ্বংসী একজন ব্যাটসম্যান তিনি। তাকে যে দল কিনে নেয় তারা দুর্দান্তভাবে ব্যাটিং পারফরম্যান্স পেয়ে থাকেন। একটি ম্যাচে বিষ বলে 58 রানে অপরাজিত ইনিংসে খেলেছিলেন। ইতিপূর্বে তিনি রাজস্থান এবং দিল্লি ক্যাপিটালসে খেলেছিলেন। তবে এবার তাকে ৫.৮ কোটি টাকা দিয়ে কিনে নিয়েছেন রাজস্থান।

মজিবুর রহমান: আইপিএলের দুর্দান্ত পারফরমেন্স কার মধ্যে একজন হচ্ছে মুজিবুর রহমান। বর্তমান সময় পর্যন্ত তাকে কোন দল এখন ক্রয় করেনি। তবে তাকে নেওয়ার জন্য অনেকদল অপেক্ষা করছে সেটি দেখা যাবে পরবর্তী আপডেট। পরবর্তী আপডেট নিউজ পেতে অবশ্যই আমাদের পত্রিকাটি পড়ে নেবেন।

মিচেল স্টার্ক: মিচেল স্টার্ক নাম শুনলেই কথা আসে দিল্লি এবং মুম্বাইয়ের কথা। তাকে দেওয়ার জন্য ছটফট করে বিভিন্ন ধরনের দলগুলো। নিয়মিত আইপিএল দেখেন তারা একবার হলেও মিচেল স্টার্কের পারফরম্যান্স দেখেছেন সবাই। এবারের আইপিএলে সে আগের দুই দলের না খেলে ঢুকে পড়েছেন কলকাতা নাইট রাইডার্স। মিচেল স্টার্ক কত দামে কলকাতা নাইট রাইডার্স কিনেছে?

Umesh Yadav: বর্তমান সময়ে চলমান রয়েছে IPL Auction 2024. এবারের আইপিএল নিলাম ২০২৪ এ এই খেলোয়াড়কে লড়াই চলছে দিল্লি ক্যাপিটালস এবং গুজরাটের মধ্যে। তবে রিটেন করেননি কলকাতা নাইট রাইডার্স। বর্তমান সময় পর্যন্ত তার দাম উঠেছে পাঁচ কোটি এর অধিক।

চেতন সাকারিয়া: বোলিং অ্যাকশনের দিক থেকে তার তুলনা নেই সবারই জানা রয়েছে। দুর্দান্ত বোলিং করে আসছে বিগত কয়েক বছর ধরে। কলকাতা নাইট রাইডার্স কিনে নিয়েছে তাকে পঞ্চাশ লক্ষ টাকা দিয়ে।

এখন‌ পর্যন্ত আইপিএল নিলাম ২০২৪ এর এই আপডেট পর্যন্ত পাওয়া গেছে। সম্পূর্ণ IPL Auction 2024 আমাদের ওয়েবসাইটের আপডেট এর সঙ্গে থাকুন। কারণ বর্তমান সময় পর্যন্ত চলমান রয়েছে এবং সর্বশেষে কোন খেলোয়ার কোন দলে গিয়েছে সে বিষয় সম্পর্কেই আমরা জানবো।

More: আইপিএলে যাচ্ছেন বাংলাদেশের ক্রিকেটেররা

আইপিএল নিলাম কবে অনুষ্ঠিত হয়েছে?

আজকে ১৯ ডিসেম্বর রোজ মঙ্গলবার আইপিএল নিলাম চলমান রয়েছে।

রোহিত শর্মার ক্যাপ্টেন্সি কি সত্যিই পরিবর্তন করা হয়েছে?

রোহিত শর্মার ক্যাপ্টেন্সি বিবর্তন করা হয়েছে।

স্টার্ক কোন দলের খেলতেছেন?

কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলবেন।

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *