হামাসের হামলায় ইসরায়েল মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৭০০

হামাসের হামলায় ইসরায়েল মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৭০০ এবং নিহত হয়েছে প্রায় ২২০০ এর মত। কালকেও পাল্টাপাল্টি আক্রমণে মোট মৃত্যুর সংখ্যা ৩০০ থাকলেও তা বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে এর থেকে প্রায় দ্বিগুণ। আজকে আমরা এ বিষয় সম্পর্কে আপনাদেরকে জানানোর চেষ্টা করব।

ফিলিস্তিন এবং ইসরাইল হামলার ঘটনা চলে আসছে অনেক আগের থেকেই। দফায় দফায় আক্রমণ চলে একে অপরের বিরুদ্ধে। কিন্তু এখানে আন্তর্জাতিক বিশ্ব কোন চুক্তিতে নিয়ে আসতে পারতেছেন না এই দুই দেশকে। একে অপরের বিপক্ষে পাল্টা হামলায় নিহত হচ্ছে হাজার হাজার মানুষ এবং আহত হচ্ছে হাজার হাজার মানুষ। শুধু তাই নয় ক্ষতিগ্রস্ত হচ্ছে বিভিন্ন দালান অফিস আদালত এবং বাসভবনসহ ধর্মীয় ভবনগুলো।

মোটকথা প্রচুর আক্রমণের শিকার হচ্ছে এই দুইটি দেশ। এখন পর্যন্ত হামলার শিকার হচ্ছে একে অপরে। এছাড়াও চিকিৎসার অভাবে কারণে অনেকেই মারা যাচ্ছে। দুশ্চিন্তায় পড়ছে আন্তর্জাতিক শান্তি প্রতিষ্ঠানগুলো।

হামাসের হামলায় ইসরায়েল মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৭০০

কয়েকদিন আগে শক্তিশালী ফিলিস্তিনি এক মুক্তিকামি দল হামাস আক্রমণ করে ইসরাইলের বিরুদ্ধে। হঠাৎ করে প্রতি ঘন্টায় পাঁচ হাজার রকেট বোমা নিক্ষেপ করে ইসরাইলের বিরুদ্ধে। এতে দিশেহারা পরে ইসরাইল এবং এর মৃত্যুর সংখ্যা দাঁড়ায় ১৯৮। কিন্তু পাল্টা আক্রমণের কারণে আরো জোরালোভাবে এই আক্রমণ করে একে অপরের বিপক্ষে। তখন মোট মৃত্যু সংখ্যা দাঁড়ায় প্রায় ৩০০। কিন্তু আজ সোমবার বিভিন্ন রিপোর্ট অনুসারে জানা যায় এর মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে শুধুমাত্র ইসরায়ছলেই ৭০০। এমনটাই জানা গেছে এর প্রতিবেদনে হামাসের হামলায় ইসরায়েল মৃত্যুর সংখ্যা তালিকা।

বিভিন্ন পত্রিকাসহ আন্তর্জাতিক রাজনীতি বিশ্বে এ নিয়ে প্রচুর আলোচনা সমালোচনা হচ্ছে। এই দুইটি দেশের মধ্যে দীর্ঘ সময় ধরে যুদ্ধ বিগ্রহ। যা আন্তর্জাতিক বিশ্বের শান্তিকে নষ্ট করে দিচ্ছে। আমার অনেকে আরেকটি যুদ্ধ দেখার জন্য অপেক্ষা করছে এমনটা জানাই আছে। কিন্তু সারা বিশ্বের মানুষ যাচ্ছে শান্তি কামনা হোক এই দুইটি দেশের মধ্যে।

ফিলিস্তিন ইসরাইল হামলায় নিহত ৩ শতাধিক মানুষ

তবে হামাসের হামলায় ইসরায়েল মৃত্যুর সংখ্যা আরো বাড়তে পারে সেটা সম্ভাবনা রয়েছে। শুধু তাই নয় এখানে বর্তমান সময় পর্যন্ত প্রায় ২২০০ জনের মত আহত রয়েছে অন্যদিকে আবার ফিলিস্তিনিতেও মৃত্যুর হার এবং আমাদের হার বেড়ে যাচ্ছে প্রমোশ ভাবে। এই সকল খবর সম্পর্কে আরো জানতে আমাদের সঙ্গে থাকুন।

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *