কামিন্সের রেকর্ড ভেঙে ইতিহাস গড়লেন মিচেল স্টার্ক

গতকালকে অনুষ্ঠিত হয়েছে আইপিএল নিলাম ২০২৪। বিভিন্ন খেলোয়াড়দেরকে বিভিন্ন দামে কেনা হলো এবারে চোখ পড়েছে মিচেল স্টার্কের দিকে। কত টাকা দিয়ে নেয়া হয়েছে সে বিষয়ে সম্পর্কেই তুলে ধরা হবে।

স্টার্কে কত টাকা দিয়ে কেনা হয়েছে তা নিয়ে জানার পূর্বে আমরা জানবো আরেকটি খেলোয়াড়কে নিয়ে। গতকাল অনুষ্ঠিত হয়েছে আইপিএল ২০২৪ এর নিলাম। অংশগ্রহণ করেছিলে দেশি-বিদেশে সকল ক্রিকেটার তারকারা। তবে এখানে দেখা দিয়েছে অন্যরকম একটি ভিন্নতা। অস্ট্রেলিয়ার ক্রিকেটার প্যাট কামিন্সকে হায়দারবাদ কিনে নিয়েছে ২০ কোটি ৫০ লাখ রুপিতে। বাচ্চ দামে কেনা হয়েছে তাকে এমনটাই রেকর্ড করা হয়েছিল। অনেকেই ভেবেছিল এর থেকে বেশি দামে আর কাউকে কেনা হবে না। কিন্তু তার বেশ কিছুক্ষণ পরেই সকল রেকর্ড ভেঙ্গে দেয় আর একটি খেলোয়াড়। এই খেলোয়াড় কে কিনে নেয় সান্রাইজ হায়দ্রাবাদ। এবার অস্ট্রেলিয়ান ক্রিকেট তারকা কামিন্স হায়দ্রাবাদের হয়ে খেলবেন।

কিভাবে সর্বোচ্চ দামে কেনা হলো মিচেল স্টার্ককে?

এখন চলে আসে সরাসরি তার আলোচনা। নিয়ে লামে যখন একের পর এক দাম উঠে আসছিল তখন মিচেল স্টার্কের কথা হচ্ছিল অপরের সময়ে। অনেকেই ভাবে কেউ ভাবতে পারেনি এত মূল্যে তাকে ক্রয় করা হবে। সানরাইজ হায়দ্রাবাদের রেকর্ড ভেঙ্গে কলকাতা নাইট রাইডার্স মিচেল স্টারকে কিনে নিয়েছে ২৪ কোটি ৭৫ রুপি দিয়ে। তিনি একজন অস্ট্রেলিয়ান ক্রিকে তারকা এবং খুব ভালো মানের একজন বলার। তার ভিত্তিমূলক ছিল দুই কোটি রুপি। প্রথম বিট ওপেন করেন দিল্লি ক্যাপিটালসরা। দিকে মুম্বাই এর দাম তুলে না আট কোটি রুপি। রাত ১০ কোটি রুপি বলেন। এদিকে হাল ছাড়েনি কলকাতা নাইট রাইডার্স। একবারে ১৫ কোটি রুপি দাম হাকায়। কবে চলতে শুরু করে এমনকি গুজরাট সর্বকালের রেকর্ড বলে ২১ কোটি।

চুপ থাকা হয়নি গুজরাট প্রতিদ্বন্দ্বিতা করে প্রায় 24 কোটি রুপি পর্যন্ত এগিয়েছিল। অবশেষে জয়লাভ করে কলকাতা নাইট রাইডার্স। সর্বশেষে কলকাতা নাইট রাইডার্স ২৪ কোটি ৪৫ লাখ রুপি বলে এবং এখানেই তারা নিয়ে নেয় মিচেল স্টার্ককে। অর্থাৎ সর্বোচ্চ দামে কেনা হলো নিচের স্টার্ককে এবং তা কিনে নিল কলকাতা নাইট রাইডার্স।

More: চেন্নাই মোস্তাফিজকে কত টাকা দিয়ে নিলো

2024 সালের আইপিএলে সর্বোচ্চ বেতনের খেলোয়াড় কে

মিচেল স্টার্ক এবারের আইপিএলে কামিন্সের রেকর্ড ভাঙলেন অস্ট্রেলিয়ান এই ক্রিকেটার।

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *