Fazar News

মোবাইলে নগদ একাউন্ট খোলার নিয়ম | Nagad Account Create

মোবাইলে নগদ একাউন্ট খোলার নিয়ম|Nagad Account Create

আজকের আর্টিকেলে মোবাইলে নগদ একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জানতে পারবেন। প্রথম থেকে আমাদের আর্টিকেলটি পড়ুন। তাহলেই আপনি বাসায় বসে নিজে নিজেই নগদ একাউন্ট খুলতে পারবেন। একই সঙ্গে আশেপাশের মানুষকে একাউন্ট খুলতে সাহায্য করতে পারবেন।

যারা মোবাইল ব্যাংকিং বিজনেস করে থাকে তাদের জন্য এ আর্টিকেলটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। ‌নগদ রেফার কোডের মাধ্যমে একাউন্ট খুললে নির্দিষ্ট একটা কমিশন পাওয়া যায়। ‌একেক সময় এই কমিশনের পরিমাণ ভিন্ন হয়ে থাকে।

মোবাইলে নগদ একাউন্ট খোলার নিয়ম জানার আগে আমরা কিছু গুরুত্বপূর্ণ তথ্য জানবো। দেশে অনেক মোবাইল ব্যাংকিং সেবা রয়েছে। যেমন বিকাশ, রকেট, ইউ ক্যাশ, এম ক্যাশ ইত্যাদি। এমনভাবেই বর্তমানে জনপ্রিয় এবং বহুল ব্যবহারকারীর মধ্যে একটি হচ্ছে নগদ। ‌দেশ ডাক বিভাগ দ্বারা নিয়ন্ত্রিত হয়। ‌যার কারণে শতভাগ নিরাপদে টাকা লেনদেন করে গ্রাহকরা। সরকারের অধীনস্থ হওয়ার কারণে টাকা লেনদেনের জন্য কোন ধরনের রিস্ক থাকে না। তাই এর জনপ্রিয়তা আরও বৃদ্ধি পাচ্ছে। আর দেরি না করে নিচে থেকে একাউন্ট খোলার নিয়ম জেনে নেই।

মোবাইলে নগদ একাউন্ট খোলার নিয়ম দেখুন

নগদ একাউন্ট খোলার নিয়ম ২০২৩ দুই পদ্ধতিতে রয়েছে। একটি হচ্ছে যে কোন বাটন মোবাইলের সাহায্যে ডায়াল করে খোলা। অন্যটি হচ্ছে নগদ মোবাইল অ্যাপস এর সাহায্যে। তবে আজকে আমরা দুই পদ্ধতি সম্পর্কে আপনাদের জানাবো।

ডায়ালের মাধ্যমে নগদ একাউন্ট খোলার নিয়ম
এ পদ্ধতিতে ভোটার আইডি কার্ড ছাড়াও নগদ একাউন্ট খোলার সম্ভব হয়। ভোটার আইডি কার্ড নেই কিংবা ইতিপূর্বে খোলা হয়ে গেছে তারাও এই পদ্ধতিতে নতুন একাউন্ট খুলতে পারবেন।

তারপর থেকেই নগদ একাউন্ট এর মাধ্যমে যেকোনো ধরনের ট্রানজেকশন করতে পারবেন। অন্যান্য মোবাইল ব্যাংকিং এর তুলনায় নগদে একাউন্ট খোলা সবচেয়ে সহজ।

নগদ অ্যাপের মাধ্যমে একাউন্ট খোলার পদ্ধতি

মোবাইলে নগদ একাউন্ট খোলার নিয়মের মধ্যে আরেকটি পদ্ধতি হচ্ছে নগদ অ্যাপস ব্যবহার করে। এর মাধ্যমে খুব সহজে এবং দ্রুত একাউন্ট খোলা যাবে। কিভাবে অ্যাকাউন্ট খুলতে হয় তা নিচে ধাপে ধাপে দেওয়া হলো:

উপরে আমরা মোবাইলে নগদ একাউন্ট খোলার নিয়ম দুই পদ্ধতিতেই জানলাম। ‌ এখন আমরা নগদের বেশ কিছু তথ্য সম্পর্কে জানব।

নগদ ব্যবহারের সুবিধা

সারা বাংলাদেশ জুড়ে নগদের এজেন্ট রয়েছে। যারা মোবাইল ব্যাংকিং ব্যবহার করে তাদের অধিকাংশই নগদ ব্যবহার করে। সর্বত্র এর ব্যবহার থাকার কারণে লেনদেন অনেক সহজ হয়। সরকারের আওতাধীন থাকা শতভাগ নিরাপদভাবে ট্রানজেকশন করা যায়। এছাড়া ট্রেনের টিকেট, অনলাইন আবেদন, শপিং ইত্যাদিতে নগদ ব্যবহার করে পেমেন্ট করা যায়।

এছাড়াও এর পর অসুবিধা হচ্ছে অন্যান্য ব্যাংকিং এর তুলনায় ক্যাশ আউট চার্জ কম এবং সেন্ড মানি একদম ফ্রি। প্রতিদিন কোন না কোন অফার দেওয়া হয়ে থাকে ব্যবহারকারীদের জন্য।

আজকে আপনারা জানলেন মোবাইলে নগদ একাউন্ট খোলার সম্পর্কে। বিকাশ একাউন্ট কিভাবে খুলবেন এ সম্পর্কে জানতে নিচের লিংকে ক্লিক করুন।

Exit mobile version