নতুন শিক্ষা কারিকুলাম ভাইরাল ভিডিও

আজকের এই আর্টিকেলে তুলে ধরা হচ্ছে নতুন শিক্ষা কারিকুলাম ভাইরাল ভিডিও সম্পর্কে। বেশ কয়েকদিন যাবৎ সোশ্যাল মিডিয়ারসহ বেশ কয়েকটি প্ল্যাটফর্ম ে ভাইরাল হয়েছে কিছু ভিডিও। এখানে শিক্ষার্থীদেরকে বিভিন্ন বিষয়ে শেখানোর প্রশিক্ষণ দেওয়া হচ্ছে শিক্ষকদের।

এ বছরের প্রথম থেকে সময় দিতে হয়ে আসছে বাংলাদেশের শিক্ষা ব্যবস্থা নিয়ে। বিশেষ করে নতুন কারিকুলাম শিক্ষার্থীদের রান্না এবং অন্যান্য কাজ নিয়ে বেশ চিন্তিত রয়েছে অভিভাবকরাসহ বিশেষজ্ঞরা। এছাড়াও বিভিন্ন পরীক্ষা বাতিল করা হয়েছে সে নিয়োগ এর সমালোচনার মুখে পড়ছে এবারের কারিকুলাম।

নতুন শিক্ষা কারিকুলাম

বর্তমানে যে কারিকুলাম ভিডিওটি ভাইরাল হয়েছে সেটি হচ্ছে দেখা যাচ্ছে একটি ভিডিওতে শিক্ষকরা ট্রেনিং করতেছে। ট্রেনিং এ দেখা যাচ্ছে তারা ব্যাঙের মতো হয়ে লাফাচ্ছে আবার আরেকটা ভিডিওতে দেখা যাচ্ছে হাসের মতো হাঁটতে হাঁটতে। যা পুরোপুরি হাস্য রসাত্মক। শিক্ষকরা ও বিপাকে পড়িয়েছে এমনটাই জানিয়েছে অনেকে।

যেখানে উন্নত দেশগুলোতে বিভিন্ন বিষয় নিয়ে গবেষণা করতে দেখা যায় শিক্ষার্থীদের এবং শিক্ষকদের। এখানে বাংলাদেশে এখনো রান্না এবং ব্যাঙের মতো লাফানো শেখানো হয়ে থাকে। এমনটাই অভিযোগ করেছে অভিভাবকরা। তারা আরেকটি অভিযোগ তুলেছে সেটি হচ্ছে বাচ্চারা বাসায় গিয়ে এই প্রথমে চায় মোবাইল। তাদেরকে বলা হয় অমর গুলো মোবাইল দেখে অর্থাৎ ইন্টারনেটে সার্চ করে খুঁজে বের করে করার জন্য। এদিক থেকে আরো‌ বিপাকে রয়েছে অভিভাবকরা। তাই প্রধানমন্ত্রীর নিকট তারা আবেদন করছেন যাতে করে এই কারিকুলাম সংশোধন করেন।

More: ব্রাক ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *