Fazar News

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা পদ্ধতির পরিবর্তন

পাকিস্তান বনাম নেদারল্যান্ড লাইভ খেলা

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা পদ্ধতির পরিবর্তন

সুপ্রিয় পাঠক এবং শিক্ষক শিক্ষার্থী সবার জন্য এই পোস্ট টি অত্যন্ত গুরুত্বপূর্ণ কেননা এবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের ও পরীক্ষা পদ্ধতির পরিবর্তন হতে যাচ্ছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের জন্য আধুনিক কারিকুলাম প্রনয়ন ও পরীক্ষা পদ্ধতিতে পরিবর্তন এর কাজ শুরু করতে যাচ্ছেন এ নিয়ে আজকের নতুন আপডেট টি।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা পদ্ধতির পরিবর্তন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মশিউর রহমান জানিয়েছেন যে,সবার আগে আমরা দুটো কাজ হাতে নিয়েছি সেগুলো হচ্ছে প্রথমত, একটি আধুনিক কারিকুলাম প্রনয়ন, দ্বিতীয়ত, পরীক্ষা পদ্ধতির পরিবর্তন।

রাজধানীর সায়েন্স ল্যাবে জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমীতে দুই দিনব্যাপী এক কর্মশালায় এ কথা তিনি জানিয়েছেন। গতানুগতিক ধারা পরিবর্তন করে আধুনিক কর্মমুখী শিক্ষা, উন্নত বিশ্বের সাথে মিল রেখে দক্ষতা মুলক শিক্ষা কারিকুলাম এবং বিদেশী গবেষকদের অংশগ্রহণে আন্তর্জাতিক কর্মশালার আয়োজন করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়।

প্রথম দিনের উদ্বোধনী সেশনের প্রধান অতিথি ছিলেন শিক্ষা মন্ত্রী ডা. দিপু মনি তিনি এই জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা পদ্ধতির পরিবর্তন এবং শিক্ষা কারিকুলাম নতুন হবে এজন্য সাধুবাদ জানিয়েছেন এবং তিনি বলেন আশা করি এ উদ্যোগ টি সফল হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা পদ্ধতির পরিবর্তন এবং নতুন শিক্ষা কারিকুলাম বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং আমরাও আশা করি উন্নত বিশ্বের মতো আমাদের

Read: ৪৫ তম বিসিএসের লিখিত পরীক্ষার সিলেবাস

Exit mobile version