২০২৩ ক্রিকেট বিশ্বকাপ পয়েন্ট টেবিল

২০২৩ ক্রিকেট বিশ্বকাপ পয়েন্ট টেবিল দেখতে চাচ্ছেন অনেকেই। আজকে আমরা এই পয়েন্ট টেবিল নিয়ে আলোচনা করব অর্থাৎ কে কত পয়েন্ট পেয়ে এগিয়ে যাচ্ছে সে বিষয় সম্পর্কে।

গত পাঁচ অক্টোবর থেকে অনুষ্ঠিত হয়ে গেছে আন্তর্জাতিক বিশ্বকাপের প্রথম ম্যাচটি। এই ম্যাচ ে অংশগ্রহণ করেছিল নিউজিল্যান্ড বনাম ইংল্যান্ড। খেলাতে ব্যাপক রানের জয় লাভ করে নিউজিল্যান্ড। মোট এ পর্যন্ত পাঁচটি ম্যাচ অনুষ্ঠিত হয়ে যায়। মধ্যে জয়ের তালিকায় রয়েছে দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, বাংলাদেশ, পাকিস্তান এবং ভারত। রানের দিক থেকে অনেক এগিয়ে রয়েছে এবং পয়েন্টের দিক থেকে এগিয়ে রয়েছে এই কয়েকটি দেশ। যারা পয়েন্ট দিক থেকে এগিয়ে থাকবে তারা পরবর্তী ম্যাচগুলোতে ভালো পারফরম্যান্স করতে পারবে এবং খেলার সুযোগ পাবে। এবারের বিশ্বকাপ আগামী ১৭ই নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে।

২০২৩ ক্রিকেট বিশ্বকাপ পয়েন্ট টেবিল

মোট খেলা অনুষ্ঠিত হবে ৪৮ টি যার মধ্যে পাঁচটি ইতিমধ্যে শেষ হয়ে গেছে। খেলার পয়েন্টের দরকার হয়েছে কারণ এটি পয়েন্ট টেবিলের উপর নির্ভর করে খেলা অনুষ্ঠিত হয়। যে যত বেশি রান এবং ওভারের জয়লাভ করবে তারাই পয়েন্টের দিকে এগিয়ে থাকবে এবং আগামী বিশ্বকাপের দিকে এগিয়ে যাবে অর্থাৎ ফাইনাল ম্যাচের দিকে যাবে। আসুন নিচে থেকে আমরা পয়েন্ট টেবিল দেখে নেই।

ক্রিকেট বিশ্বকাপ পয়েন্ট টেবিল
ক্রিকেট বিশ্বকাপ পয়েন্ট টেবিল

উপরে আপনারা দেখলেন সকল দেশের পয়েন্ট টেবিল সম্পর্কে। আমাদের বাংলাদেশে রয়েছে অনেকটা এগিয়ে। বাংলাদেশও দুর্দান্তভাবে জয়লাভ করে নিয়েছে আফগানিস্তানের বিরুদ্ধে।

সকল দলের টিম স্কোয়াড

আপনারা ২০২৩ ক্রিকেট বিশ্বকাপ পয়েন্ট টেবিল সম্পর্কে জানার পাশাপাশি বিভিন্ন দলের টিম স্কোয়াড সম্পর্কেও জানতে পারেন। কারণ খেলা দেখার সময় এ সকল তালিকা জানা অত্যন্ত জরুরী। একে অপরের সাথে কোন কোন ব্যাটসম্যান এবং বোলাররা প্রতিদ্বন্দ্বিতা করছে সে বিষয় সম্পর্কে জানতে পারা।

ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ সময়সূচি

পয়েন্ট টেবিল দেখতেছেন আর সময়সূচি দেখবেন না তা হয় না। কারণ সময়সূচির ওপর নির্ভর করে খেলা অনুষ্ঠিত হয়ে থাকে। আজকের কার খেলা আগামী দিন কার খেলা সে সম্পর্কে জানা দরকার সবারই। যাতে করে সবাই নির্দিষ্ট সময়ে খেলা দেখতে পারে। আর সময়সূচি জানা না থাকলে নির্দিষ্ট সময়ে খেলা দেখতে পারে না কেউ। উপরের লেখার উপর প্রবেশ করে আপনারা খেলা দেখে নিন।

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *