Fazar News

রমজানে কেমন খাবার আপনার মেনুতে রাখবেন?

রমজানে কেমন খাবার আপনার মেনুতে রাখবেন?

সামনে পবিত্র রমজান মাস এই মাসে আপনি আপনার খাবার তালিকায় কি কি রাখবেন কোন খাবার আপনার শরীরের জন উপকারী আর কোন খাবার আপনার শরীরের জন্য ক্ষতিকর আজকের এই পোষ্ট টিতে শেয়ার করলাম রমজানে খাবার তালিকায় কি কি রাখলে আপনি আপনারা সুস্থ থাকবেন।

এক মাস রমজান পবিত্র এই সিয়াম সাধনার মাসে আপনি আপনার জীবনের ঝুড়িতে ভরে রাখেন অসীম ইবাদত এই এক মাসের ইবাদাত আপনার জীবন কে হয়তো অনেক বদলে দিবে। ইবাদত এর পাশাপাশি আপনি আপনাকে কিভাবে সুস্থ রাখবেন কেননা সুস্থতা আল্লাহর এক অসীম নিয়ামত সুস্থ থাকুন এবং বেশি বেশি করে ইবাদাতে মশগুল থাকুন।

রমজানের খাবারের তালিকায় কি কি রাখবেন?

আপনার ইফতার এর খাবারের ম্যানুতে কি রাখবেন ?

সেহরিতে খাবারের ম্যানুতে কি রাখবেন?

রমজানে খাবারের তালিকা

আমরা সবাই রমজান মাসে একটু ভিন্ন খাবারের তালিকায় রাখি কেননা রমজান মাসে একটু ভালো ভালো খাবার তেলযুক্ত খাবার এবং বেশি করে মশলা জাতীয় খাবার খেতে পছন্দ করি কিন্তু এই তেলযুক্ত খাবার এবং মশলা জাতীয় খাবার আদেও কি আপনার শরীরের জন্য উপকারী?

রমজান মাসে সারাদিন রোজা রাখার পর আমরা কি কি খাবার খেলে আমাদের শরীর ভালো থাকবে চলুন জেনে নেয়া যাক।

রমজানে ইফতার এর জন্য আদর্শ খাবার

রমজানে সেহরি জন্য আদর্শ খাবার

রমজানে মাসে আমরা অনেকেই সেহরির সময় বেশি বেশি করে গরুর মাংস খেয়ে থাকি অনেক লোক বলে থাকেন গরুর মাংস ছাড়া নাকি সেহরি খেতে ই পারেন না এটা অত্যন্ত খারাপ জিনিস কেনানা অতিরিক্ত গরুর মাংস অনেক ক্ষতিকর তাই রমজান মাসে সেহরির সময় কম মসলা যুক্ত খাবার খাবেন বেশি করে ফল খাবেন সেহরির সময় মাস ,মাংস দুধ ডিম ইত্যাদি রাখেন এছাড়াও বাদাম খান। সেহরি ও ইফতারের খাবারের তালিকায় সুষম খাদ্য গ্রহণ করুন। কিছু কিছু খাবার বর্জন করুন কি কি খাবার বর্জন করবেন সেগুলো হলো:

রমজানে ক্ষতিকর খাবার যা হতে পারে?

পবিত্র রমজান মাস উপলক্ষে রইল শুভ কামনা সবার জন্য সিয়াম সাধনার মাস এই মাসে সকল প্রকার খারাপ জিনিস ও কাজ থেকে বিরত থাকুন এবং সুস্থ্য থাকুন সুস্থ থাকার জন্য খাবারের এই তালিকা রাখুন।

আরোও পড়ুন: রমজানের সরকারি অফিসের সময়সূচি ২০২৪

Exit mobile version