আজকের সাপ্তাহিক চাকরির পত্রিকা ২৪ নভেম্বর | Shaptahik Chakri Khobor Potrika

আজ ২৪ নভেম্বর ২০২৩। প্রকাশ করা হচ্ছে সাপ্তাহিক চাকরির পত্রিকা। অর্থাৎ আমাদের ওয়েবসাইটে প্রত্যেক সপ্তাহের প্রকাশিত করা হয় সাপ্তাহিক চাকরির ডাক। যারা এই আর্টিকেলটি পড়বেন Shaptahik Chakri Khobor Potrika এর জন্য।

আমাদের দেশে বেকার সমস্যা বেশ জটিল ভাবে দেখা দিয়েছে।প্রতিনিয়ত মানুষ চাকরির জন্য বিভিন্ন ধরনের চেষ্টা করে যাচ্ছে। সময়ে সরকারি চাকরি একটি দুষ্প্রাপ্য জিনিস হয়ে দাঁড়িয়েছে। যত ক্যাটাগরি চাকরি রয়েছে বাংলাদেশে তার মধ্যে সবচেয়ে বেশি জনপ্রিয় সরকারি চাকরির ক্ষেত্রে। এখানে রয়েছে জব সিকিউরিটি এবং অন্যান্য ব্যবস্থাপনা। মানুষ সরকারি চাকরির দিকে বেশি ঝুঁকে পড়েছে। বাংলাদেশ থেকে প্রায় ১৫ থেকে ২০ হাজার প্রার্থীদের কে সরকারি ভাবে চাকরির সুযোগ দেওয়া হয়ে থাকে। বেকারদের তুলনায় এ পদ একদম ন্যূনতম। প্রতিযোগিতা হয়েছে আরো কঠোর। অনেকে প্রচুর পড়াশোনা করে এবং নিজেকে প্রস্তুত করে নিচ্ছে চাকরির প্ল্যাটফর্মের জন্য। আজকে আপনাদেরকে সহযোগিতা করব সেই সকল কিছু বিষয় নিয়ে।

সাপ্তাহিক চাকরির পত্রিকা ২৪ নভেম্বর

একজন শিক্ষার্থীর যতই পড়াশোনা করুক তাদের সরকারি চাকরি ক্ষেত্রে নির্দিষ্ট বয়সসীমা রয়েছে। ৩০ বছরের বেশি হলে কোন প্রার্থীরা সরকারি চাকরির ক্ষেত্রে প্রযোজ্য হয় না। চাকরির প্রস্তুতির পাশাপাশি তাদেরকে অবশ্যই নিয়োগ বিজ্ঞপ্তি গুলো ভালোভাবে দেখতে হবে। যাতে করে তারা পরীক্ষায় অংশগ্রহণ করতে পারে এমনকি পরীক্ষায় উত্তীর্ণ হতে পারে। সরকারি যে কোন জায়গায় নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখ থাকে নির্দিষ্ট সময়সীমার ভিতরে আবেদন করা এবং নির্দিষ্ট সময়ে পরীক্ষা দেওয়ার জন্য। যদি আপনি নির্দিষ্ট সময়ের ভিতরে আবেদন করতে না পারেন অর্থাৎ সার্কুলারটি না দেখেন। আপনি অনেক পরীক্ষায় মিস করে ফেলবেন। আবার অনেকের ইচ্ছে থাকে নির্দিষ্ট কিছু প্রতিষ্ঠানের চাকরি করার। এজন্য নিয়োগ বিজ্ঞপ্তি গুলো দেখতে হবে বেশি বেশি।

অনেকের সময় থাকে না প্রতিদিন ওয়েবসাইট চেক করা অথবা সাপ্তাহিক পত্রিকাটি দেখা। কিন্তু শুক্রবারে বেশিরভাগ মানুষের অবসর সময় তাই তারা সপ্তাহের চাকরির ডাক এবং অন্যান্য পত্রিকা গুলো দেখে থাকেন। আপনার চাইলে আমাদের সাপ্তাহিক চাকরির পত্রিকাটি দেখতে পারেন। কেননা বিগত সপ্তাহে প্রকাশিত হওয়ার সকল নিয়ম বিজ্ঞপ্তি গুলো এখানে প্রকাশ করা হয় একসঙ্গে। অর্থাৎ আপনারা একটি আর্টিকেলের মাধ্যমে সকল নিয়োগ বিজ্ঞপ্তি গুলো পেয়ে যাবেন। শুধুমাত্র সরকারি চাকরি নয় এখানে আরো বিভিন্ন নিয়োগ বিজ্ঞপ্তি গুলো প্রকাশ করা হয়। সেগুলো সম্পর্কে নিচে দেওয়া।

ব্যাংকের চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি

আমাদের এখানে সরকারি বেসরকারি যতগুলো ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি রয়েছে সেগুলো দ্রুত আপডেটের মাধ্যমে জানিয়ে দেওয়া হয় প্রার্থীদেরকে। যাতে করে কেউ নির্দিষ্ট সময়ের ভিতরে আবেদন করা নিচ থেকে বঞ্চিত না হয়। বিশেষ করে যারা ব্যবসা বিভাগে পড়াশোনা করেছে তাদের প্রায় সবারই ইচ্ছে থাকে ব্যাংকে নিয়োগ প্রাপ্ত হওয়া। সুতরাং আপনারা যদি ব্যাংকের চাকরি করার ইচ্ছে থাকে তাহলে অবশ্যই আমাদের এই ক্যাটাগরি থেকে কেউ বিজ্ঞপ্তি দিয়ে দেখে নেবেন। আপনাদের জন্য হাজির হয়ে Shaptahik Chakri Potrika.

প্রাইভেট কোম্পানি নিয়োগ বিজ্ঞপ্তি

আমাদের দেশের অধিকাংশ মানুষই এখন প্রাইভেট কোম্পানির জব সার্কুলার গুলো খুজে থাকেন। কারণ এগুলোতে খুব সহজভাবেই চাকরি পাওয়া যায়। প্রতিদিন বিভিন্ন ধরনের কোম্পানিতে লোক নিয়ে থাকে। সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি গুলো সব জায়গায় পাওয়া যায় গেলেও প্রাইভেট চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি গুলো পাওয়া সম্ভব হয় না। কিন্তু আমাদের এই পত্রিকায় আপনারা প্রাইভেট কোম্পানি নিয়োগ বিজ্ঞপ্তি গুলো পেয়ে যাবেন খুব সহজভাবে।

এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি

আমাদের আজকের সাপ্তাহিক চাকরির পত্রিকাতে আপনারা পাচ্ছেন এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি গুলো। সরকারি চাকরির পরে জনপ্রিয়তা পেয়েছে এই এনজিও জব সার্কুলার। বাংলাদেশের অধিকাংশ এখন এ চাকরির দিকে ঝুঁকে পড়েছে। স্যালারি স্কেল বৃদ্ধি করা হয়েছে। এছাড়াও কিছুদিন পর পার্মানেন্ট করা হচ্ছে চাকরিপ্রার্থীদের জব। এর সুযোগ নিতে মানুষ ঝুঁকে পড়েছে এনজিও চাকরির প্লাটফর্মে।

আশা করা যাচ্ছে আপনারা এই আর্টিকেলের মাধ্যমে পরিপূর্ণভাবে সাপ্তাহিক চাকরির পত্রিকাটি পেলেন। এরকম আরো অন্যান্য নিয়মিত জব সার্কুলার পাওয়ার জন্য অবশ্যই আমাদের ওয়েবসাইট ভিজিট করবেন।

More: সাপ্তাহিক চাকরির খবর পত্রিকা ১৭ ই নভেম্বর

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *