Fazar News

স্পিড হালাল নাকি হারাম | Speed Halal or Haram

স্পিড হালাল নাকি হারাম | Speed Halal or Haram

বর্তমান সময়ে যে বিষয়টি আলোচনা এসেছে সেটি হচ্ছে স্পিড হালাল নাকি হারাম সে বিষয়ে সম্পর্কে। আজকের এই প্রতিবেদনে সে বিষয় সম্পর্কে পরিপূর্ণ ধারণা দেওয়া হবে। সকল বিষয়টি নির্বাচন করা হয়েছে এবং তথ্য দেওয়া হয়েছে অভিজ্ঞ সম্পূর্ণ মাওলানা দের কাছ থেকে।

সারা বাংলাদেশ জুড়ে যতগুলো কোমল পানীয় রয়েছে তার মধ্যে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে স্পিড। মূলত এটি এক ধরনের কোল্ড ড্রিঙ্কস যা গরমের সময় খেলে নিজেকে অনেকটা ঠান্ডা অনুভূত হয়। এছাড়াও এর স্বাদ এতটাই মজার যে একবার খেলে বারবার খাওয়ার জন্য মন আকুল হয়ে থাকে। বন্ধুদের আড্ডায় কিংবা কোন অনুষ্ঠানে আনন্দ করতে অনেকে খেয়ে থাকেন এটি। বাংলাদেশ পেরিয়ে বিভিন্ন দেশেও ব্যাপক সাড়া ফেলেছে এই কোল্ড ড্রিংস। কিন্তু সাম্প্রতিক সময়ে যে বিষয়টি আলোচনা এসেছে সেটি মুসলমানদের জন্য হালাল নাকি হারাম সে বিষয়ে সম্পর্কে। ইসলামে অনেক বিষয়ে নিষিদ্ধ রয়েছে যা মেনে চলা আবশ্যিক প্রত্যেক মুসলমানের জন্য। আসুন এখন আমরা এসে বিষয়টি নিজে থেকে পরিষ্কার ভাবে জেনে নেই।

স্পিড হালাল নাকি হারাম

ইসলাম ধর্মে রয়েছে কোন অ্যালকোহল জাতীয় খাবার খাওয়া সম্পূর্ণ হারাম। আর যেটি মানুষের নেশার সৃষ্টি করে এবং শরীরের জন্য ক্ষতিকর সে সকল জিনিস মুসলমানদের জন্য নিষিদ্ধ। অনেক রয়েছে স্পিডে খুব অল্প পরিমাণে অ্যালকোহল রয়েছে যা মুসলমানদের জন্য সম্পূর্ণ নিষিদ্ধ। আর এই বিষয়টি বেশ কয়েকটি অভিজ্ঞ এবং স্বনামধন্য মোলানারা বলেছেন এটি খাওয়া হালাল নয় বরং হারাম। যদি অ্যালকোহল মিশ্রিত না থাকে তাহলে এটি খাওয়া যাবে।

ন্যূনতম পরিমাণ যদি অ্যালকোহল মিশ্রিত থাকে সেটিও তাদের জন্য হালাল হবে না। প্রত্যেক মানুষের উচিত ইসলামের রীতিনীতি মেনে চলা এবং সেগুলো কঠোরভাবে পালন করা। তাহলে মৃত্যুর পর তার জন্য রয়েছে কঠিন শাস্তির ব্যবস্থা। তাই যেন শুনে এ সকল হারাম কাজ থেকে বিরত থাকতে হবে এবং হারাম খাবার থেকে নিজেকে দূরে রাখতে হবে।

প্রতিবেদন থেকে এখন আপনারাই নির্বাচিত করুন স্পিড হালাল নাকি হারাম সে বিষয়টি। এরকম আরো অন্যান্য ইসলামিক সংক্রান্ত তথ্য এবং আপডেটগুলো দেখতে হলে আমাদের পত্রিকা পড়বেন।

অন্যান্য-  ঈদ মোবারক স্ট্যাটাস

Exit mobile version