শিক্ষা প্রতিষ্ঠানে প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষক নিয়োগ দেবে সরকার

শিক্ষা প্রতিষ্ঠানে পূর্বে প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষক নিয়োগ দেওয়া হতো কমিটির মাধ্যমে তবে এখন আর সেই পন্থা থাকবে না সরকার প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষক নিয়োগ এর পরিবর্তন আনতে যাচ্ছে আজকের এই পোস্ট টির মাধ্যমে শিক্ষা প্রতিষ্ঠানে প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষক নিয়োগ এর বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করলাম।

কমিটির স্বেচ্ছাচারীতারোধে সরকার স্কুল কলেজ এর প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষক নিয়োগের পরিবর্তন করতে যাচ্ছেন কেননা আগের মতো আর বেশি টাকা খরচ করে ঘুষ দিয়ে নিয়োগ হবে না এখন নতুন পদ্ধতিতে স্বচ্ছ ভাবে শিক্ষা প্রতিষ্ঠানে প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষক নিয়োগ দেওয়া হবে। বর্তমানে লক্ষ করা যাচ্ছে এই দুটি পদে ম্যানেজিং বা গর্ভনইং বডি তাদের ইচ্ছামতো নিয়োগ দিতেন তবে বর্তমানে আর সেটি হবেনা সুস্থ ও সুন্দর এবং কোন রকমের অনিয়ম ছাড়াই শিক্ষা প্রতিষ্ঠানে প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষক নিয়োগ দেয়া হবে সরকার এই নতুন উদ্যোগ নিয়েছেন।

শিক্ষা প্রতিষ্ঠানে প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষক নিয়োগের পরিবর্তন

শিক্ষা প্রতিষ্ঠানে প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষক নিয়োগের পরিবর্তন এনে ইতিমধ্যে এর কর্মশালা অনুষ্ঠিত হতে যাচ্ছে এবং এই কর্মশালায় সবার মতামত নিয়ে একটি সুন্দর ও সুষ্ট সিদ্ধান্ত নেওয়া হবে তবে সরকার এর এই পরিবর্তন ভালো এবং উপকারে আসবে যোগ্য ব্যাক্তি তার উপযুক্ত মর্যাদা পাবেন।

স্কুল কলেজ এর সহকারী শিক্ষক নিয়োগ হয়ে থাকেন এনটিআরসিএ এর মাধ্যমে স্বচ্ছ ও কোন রকম দুর্ণীতি ছাড়া তেমনি শিক্ষা প্রতিষ্ঠানে প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষক নিয়োগ এর যাবতীয় বিষয় সরকার নিলে কোন রকম অনিয়ম ও দুর্নীতির সুযোগ থাকবেনা।

শিক্ষা ও শিক্ষক নিয়োগ সংক্রান্ত যাবতীয় তথ্য জানতে আমাদের সাথেই থাকুন এবং বেশি বেশি করে শেয়ার করুন। শিক্ষক নিয়োগ এর প্রস্তুতি মূলক যাবতীয় সাধারণ জ্ঞান সাম্প্রতিক বিষয়াদি আন্তর্জাতিক বিষয়াবলী পেতে ও দৈনন্দিন খবর পেতে foxbdnews কে follow করুন।

Shaheda Jannat

সাহেদা জান্নাত পেশায় একজন প্রফেশনাল বুক রাইটার। তিনি ফাজার নিউজের সাথে শুরু থেকেই কাজ করে যাচ্ছেন। বিশেষ করে তিনি এখানে শিক্ষক নিবন্ধন, বিডি জবস এবং শিক্ষাঙ্গনের সব ধরনের নিউজ কাভার করে থাকেন, তিনি সকল নিউজ সততা যাচাই করে ফাজার নিউজে প্রকাশিত করে থাকেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *