Fazar News

বিশ্ব শিক্ষক দিবসে কিছু গুরুত্বপূর্ণ প্রস্তাবনা নিয়ে গুরুত্বপূর্ণ আপডেট

বিশ্ব শিক্ষক দিবসে কিছু গুরুত্বপূর্ণ প্রস্তাবনা নিয়ে গুরুত্বপূর্ণ আপডেট

বিশ্ব শিক্ষক দিবসে কিছু গুরুত্বপূর্ণ প্রস্তাবনা নিয়ে গুরুত্বপূর্ণ আপডেট

শিক্ষাই জাতির মেরুদন্ড আর শিক্ষক হচ্ছেন জাতি গড়ার কারিগর। শিক্ষকদের অক্লান্ত পরিশ্রম আমাদের সন্তানরা সঠিক পথের সন্ধান এবং জীবন সাজাতে পারে। বিশ্ব শিক্ষক দিবসে সকল শিক্ষকদের জন্য রইল অসীম শ্রদ্ধা ও অগাধ ভালবাসা। বিশ্ব শিক্ষক দিবস নিয়ে কিছু গুরুত্বপূর্ণ বিষয় আমার এই পোস্টটির মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করলাম।

বিশ্ব শিক্ষক দিবসে কিছু গুরুত্বপূর্ণ প্রস্তাবনা

১৯৫৫ সাল থেকে প্রতি বছর ৫ অক্টোবর শিক্ষক দিবস পালিত হয়ে আসছে। দিবসটি পালনে এডুকেশন ইন্টারন্যাশনাল ও তার সহযোগী ও ৪০১ টি সদস্য সংগঠন মূল ভূমিকা রাখেন। বিশ্ব শিক্ষক দিবস প্রায় ১০০ টি দেশে পালিত হয় তবে তারিখ ভিন্ন ভিন্ন তারিখ হয় সব দেশে এক দিনে এক তারিখে শিক্ষক দিবস পালিত হয় না।

শিক্ষক দিবসে কয়েকটি গুরুত্বপূর্ণ প্রস্তাবনা

বিশ্ব শিক্ষক দিবসে সকল শিক্ষকদের জীবন মানের উন্নয়ন ও চিকিৎসা ভাতা , শিক্ষা ভাতা ,বাড়ি ভাড়া ইত্যাদি সুযোগ সুবিধা বৃদ্ধি করা এছাড়াও শিক্ষক সংকট ও শিক্ষকদের প্রমোশনজট নিরসনে কার্যকর পদক্ষেপ নিতে হবে।

বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রচুর শিক্ষক সংকট শিক্ষক সংকট দূর করতে হবে এবং শিক্ষকদের প্রমোশনজট নিরসনে করতে হবে এবং এসব সমস্যা দূর করতে পারলে শিক্ষকদের তথা কর্মকর্তা ও কর্মচারীদের কাজের গতি বাড়বে।

এছাড়াও সিলেকশন গ্ৰেড ,টাইম স্কেল , যথাসময়ে পদোন্নতি ইত্যাদির ব্যবস্থা করতে হবে।

প্রাথমিক স্তরে ও বিষয়ভিত্তিক শিক্ষক নিয়োগ দিতে হবে।

শিক্ষকদের কাজের স্বীকৃতি দিতে হবে এসব সমস্যা দূর করতে পারলে জাতি তথা গোটা সমাজ উন্নতির শিখরে অবস্থান করতে পারবেন। বিশ্ব শিক্ষক দিবসে এইসব বিষয় এবং গুরুত্বপূর্ণ প্রস্তাবনা নিয়ে আজকের আপডেট টি যদি কোন ভুল থাকে তাহলে কমেন্টে জানাবেন এবং শিক্ষাকে আরো উন্নত করতে হলে উপরোল্লেখিত সমস্যা সমাধান করতে হবে বিশ্ব শিক্ষক দিবসে এই সব প্রস্তাবনা গুলো খুবই গুরুত্বপূর্ণ।

Read: জন্ম নিবন্ধন নিয়ে ভোগান্তির শিকার

Exit mobile version