Fazar News

টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪

টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪

এবার টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে। এবারের এই ভর্তি বিজ্ঞপ্তি চলমান রয়েছে এবং আবেদন করতে পারবেন সাধারণ শিক্ষার্থীরা। এই ভর্তি বিজ্ঞপ্তি সম্পর্কে এখন বিস্তারিত সকল তথ্যগুলো তারা ধরা হবে এই প্রতিবেদনে।

বর্তমানে বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয় ভর্তি কার্যক্রম চলমান রয়েছে। আর প্রতিবারের মতো এবারও ভর্তি কার্যক্রমণ রয়েছে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর। এবারে যে আটটি বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে তা নিচে দেওয়া হল।

টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪

মূলত এগুলো হচ্ছে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অধীনে টেক্সটাইল বিশ্ববিদ্যালয়। এখানে মোট আসন সংখ্যা হচ্ছে ৯৬০ টি। যদি আবেদনের যোগ্যতা উল্লেখ করা হয় তাহলে শিক্ষার্থীদেরকে অবশ্যই বিজ্ঞান বিভাগ থেকে উত্তীর্ণ হতে হবে। এজন্য এসএসসি পয়েন্ট হতে হবে ৪ পয়েন্ট। অন্যদিকে এইচএসসি পরীক্ষাতেও পেতে হবে ৪ পয়েন্ট। সর্বনিম্ন মোট আট পয়েন্ট হলে এখানে একজন প্রার্থী আবেদন করতে পারবেন।

আবেদন করার ক্ষেত্রে অবশ্যই প্রার্থীদের কে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন প্রক্রিয়া চলমান থাকবে আগামী বিশ মার্চ পর্যন্ত এবং পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২০ এপ্রিল। শিক্ষার্থীরা এডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন ৪ এপ্রিল থেকে ১৯ এপ্রিল পর্যন্ত। এই ছিল টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ভর্তি বিজ্ঞপ্তি এবং পরীক্ষার সংক্রান্ত গুরুত্বপূর্ণ সকল তথ্য।

অন্যান্য প্রতিবেদন: চবি ডি ইউনিট ভর্তি রেজাল্ট ২০২৪

Exit mobile version