ট্যাপ ট্যাপ একাউন্ট খোলার নিয়ম (Trust axiata pay)

How to create Taptap send account in Bangladesh নিয়েই আজকের আলোচনার মূল বিষয়। অর্থাৎ আজকের এই আর্টিকেলের মাধ্যমে একজন পাঠক জানতে পারবেন কিভাবে ঘরে বসেই ট্যাপ ট্যাপ অ্যাকাউন্ট খুলতে পারবে এবং বিদেশ থেকে টাকা বা অর্থ লেনদেন করতে সক্ষম হবে।

বর্তমানে অনলাইন লেনদেন ব্যবস্থাপনা অর্থাৎ ডিজিটাল ট্রানজেকশনের চাহিদা কয়েক গুণহার বৃদ্ধি পেয়েছে। পূর্বে অর্থ লেনদেন করার জন্য শুধুমাত্র পদ্ধতি ছিল ব্যাংকিং। যা সাধারণ মানুষের ক্ষেত্রে অনেক ভোগান্তির সম্মুখীন হতে হতো। এরপর আসলো মোবাইল ব্যাংকিং সেবা। যেমন বিকাশ, রকেট, নগদ ইত্যাদি। এগুলোর মাধ্যমে নিজ দেশের মধ্যেই খুব সহজেই কম খরচে লেনদেন করা যায়।

কিন্তু ইন্টারন্যাশনাল লেনদেনের ক্ষেত্রে এর নির্দিষ্ট বাধা প্রতিবন্ধকতা রয়েছে। এজন্য প্রয়োজন হয় মাস্টার কার্ড কিংবা ভিসা কার্ডের। আর না হয় কোন ব্যাংক সেবার মাধ্যমে। কিন্তু আপনি যদি এই মোবাইল ব্যাংকিং এর মত খুব সহজে একটি অ্যাপের মাধ্যমে যে কোন দেশে অর্থ লেনদন করতে চান তাহলে আমাদের আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ে নেই।

কারণ আমরা এমন একটি অ্যাপ নিয়া এখন আলোচনা করা খোঁজ করছি যার মাধ্যমে বিশ্বের যে কোন প্রান্তে এই অর্থ লেনদেন করতে পারবেন। এই অ্যাপের নাম হচ্ছে বা একাউন্টের নাম হচ্ছে Tap tap account. আজকে এই অ্যাপটি সম্পর্কে আমরা পরিপূর্ণ ধারণা নিব।

How to create tap tap account | ট্যাপ ট্যাপ একাউন্ট খোলার নিয়ম

এখন আমরা জানবো কিভাবে Taptap send একাউন্ট খুলতে হয় সে নিয়ম সম্পর্কে। আর আরো জানবো কিভাবে এর থেকে লেনদেন করতে পারেন সে বিষয়ে সম্পর্কে পরিপূর্ণ ধারণা।

Step 1

প্রথমে একটি এন্ড্রয়েড মোবাইল নিন এরপর এতে ইন্টারনেট সংযুক্ত করতে হবে। ইন্টারনেট সংযুক্ত করার পর প্লে স্টোরে প্রবেশ করুন এবং সার্চ অপশনে গিয়ে টাইপ করুন Tap। এতোটুকু লিখলেই ট্যাপ ট্যাপ সেন্ড একাউন্টটি আপনার সামনে চলে আসবে। ‌ এখন ইনস্টল বাটনে প্রেস করে আপনার মোবাইলে এই অ্যাপটি ডাউনলোড করে নিন।

Step 2

অ্যাপটি ডাউনলোড করার পর এরপর ওপেন করুন। ‌ একটি ওপেন করার পর সেখানে নিচের দিকে Get started নামের একটি অপশন দেখতে পারবেন। তারপর উক্ত অপশনে প্রেস করুন।

Step 3

পরবর্তী অপশনে যাওয়ার পর আপনার ফোন নম্বর এবং সিম অপারেটর সিলেক্ট করতে হবে। সকল তথ্যগুলো ইমপোর্ট করার পর পরবর্তী ধাপে গেলে আপনার মোবাইলে একটি otp কোড পাঠানো হবে। সেই ওটিপি কোড বসিয়ে তারপর নিচের দিকে স্ক্রল করতে হবে। create tap tap account করার গুরুত্ব ধাপ হচ্ছে এখন। স্কুল করার পর নিচের দিকে দেখা যাবে Agree নামের একটি অপশন। সেখানে প্রেস করতে হবে।

Step 4

পরবর্তী অপশনে প্রবেশের পর সেখানে নিজের নাম, পেশা ইত্যাদি ব্যক্তিগত তথ্যগুলো ইনপুট করতে হবে এবং কনফার্ম বাটনে প্রেস করতে হবে। কনফার্ম বাটনে প্রেস করার পর নিচে চার ডিজিটের একটি পিন কোড দিতে হবে। যা আপনাকে লগইনের সময় ব্যবহার করে নিতে হবে।

Step 5

ট্যাপ ট্যাপ একাউন্ট খোলার নিয়মের অন্যতম একটি ধাপ হচ্ছে এনআইডি ভেরিফিকেশন। উপরের ধাপগুলো সম্পূর্ণ করার পর ব্যবহারকারীদের এই ধাপে প্রবেশ করতে হবে। আর এখানে এনআইডির উপরের পেজ এবং পিছনে পেজ উভয় স্ক্যান করে নিতে হবে। ছবি তোলা শেষ হলে তারপর অটোমেটিক ভাবে আপনার সকল তথ্যগুলো স্ক্রিনে দেখাবে। আর আপনাকে কনফার্ম বাটনে চাপতে হবে।

Step 6

এই ধাপে ব্যবহারকারীকে অবশ্যই তার নিজের সেলফি তুলতে বলা হবে। সেলফি তোলা শেষ হলে এখন কনফার্ম বাটনে প্রেস করা লাগবে। কনফার্ম করার পর কয়েক সেকেন্ডের মধ্যে আপনার সকল তথ্যগুলো ভেরিফাই হবে এবং আপনার অ্যাকাউন্ট সঠিকভাবে তৈরি হয়ে যাবে।

এটি হচ্ছে create tap tap account করার নিয়ম। ট্যাপ ট্যাপ একাউন্ট তৈরি করার নিয়ম ব্যতীত আরো অন্যান্য তথ্যগুলো জানতে আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ে নিন।

ট্যাপ ট্যাপ অ্যাকাউন্ট কয় ধরনের ?
Tap tap একাউন্ট তৈরির ক্ষেত্রে বেশ কয়েকটি ক্যাটেগরি রয়েছে। যেমন সাধারণ মানুষের জন্য এক ধরনের অ্যাকাউন্ট, শিক্ষার্থীদের জন্য আরেক ধরনের অ্যাকাউন্ট এবং আলাদা আলাদা বিষয় জন্য আলাদা আলাদা একাউন্ট। যেমন:

  • স্টুডেন্ট একাউন্ট
  • সাধারণ একাউন্ট
  • সেলারি একাউন্ট
  • ইত্যাদি

ট্যাপ এর ক্যাশ আউট চার্জ কত?

সবচেয়ে বেশি প্রশ্ন করা হয়ে থাকে যে এই অ্যাকাউন্ট থেকে ক্যাশ আউট করতে কত টাকা খরচ হয়। যদি আপনি এজেন্ট থেকে ক্যাশ আউট করেন তাহলে ১.৮০% ক্যাশ আউট খরচ দিতে হবে।

ক্যাশ ইন চার্জ কত?

যদি কেউ এজেন্ট থেকে ক্যাশ ইন করে তাহলে কর্পোরেট সেক্টরের জন্য ৯০%, স্টুডেন্টদের জন্য ৬০% চার্জ প্রযোজ্য করা হয়। তবে এর কোন শাখা থেকে যদি আপনি ক্যাশ ইন করেন তাহলে এক্ষেত্রে কোন ধরনের ফি কাটা হয় না।

create tap tap account and Tap help line

বিভিন্ন সময় বিভিন্ন কারণে আমাদের আমাদের ব্যাংকের হেল্প লাইনের সম্পর্কে জানার প্রয়োজন হয়ে থাকে। ঠিক তেমনি ট্যাপ একাউন্টের হেল্প লাইন নাম্বার অনেকের জানা দরকার। তাদের হেল্পলাইন হচ্ছে 09612201201.

ট্যাপ অ্যাকাউন্ট ব্যবহারের সুবিধা কি কি?

  • মানি ট্রান্সফার
  • এড মানি
  • মোবাইল রিচার্জ
  • ক্যাশ আউট
  • ইউটিলিটি বিল
  • টিউশন ফি
  • পাসপোর্ট পেমেন্ট
  • ইন্সুরেন্স বিল
  • মার্চেন্ট পেমেন্ট ইত্যাদি।

আশা করি যারা আমাদের এই আর্টিকেলটি করেছেন তারা create tap tap account করা সম্পর্কে পরিপূর্ণ ধারণা পেয়েছেন এবং নিজে নিজে অ্যাকাউন্ট খুলতে পারবেন। টেকনোলজি সংক্রান্ত আরো বিষয়গুলো জানতে আমাদের ওয়েবসাইটে তথ্যপ্রযুক্তি অপশন দেখুন।

Read: রোনালদিনহো বাংলাদেশে আসছে

HM Mahfuj

HM Mahfuj ফাজার নিউজের প্রতিষ্ঠাতা। তিনি একজন পেশাদার SEO Expert, যিনি SEO এবং Website Development নিয়ে কাজ করেন। ফাজারতে তিনি SEO এবং Technical সব বিষয়গুলো দেখে থাকেন, এবং টেকনোলজি, নতুন টেক নিউজগুলো আপনাদের সামনে তুলে ধরেন। যেকোনো প্রয়োজনে যোগাযোগ করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *