বাংলাদেশেও চলে এসেছে হোয়াটসঅ্যাপ চ্যানেল

এবার বাংলাদেশেও চলে এসেছে হোয়াটসঅ্যাপ চ্যানেল। সাধারণ ‌ব্যবহারকারী থেকে শুরু করে যে কেউ এই ফিচারটি উপভোগ করতে পারবে। এর জন্য প্রয়োজন হবে না কোন ধরনের গাইডলাইন বা কোন ধরনের এক্সট্রা ফি।

এখন থেকে সম্পূর্ণ ফ্রিতে ব্যবহার করতে পারবে টেলিগ্রামের মত হোয়াটসঅ্যাপ চ্যানেল। আর এটি চালু করেছে সম্প্রতি কিছু সময় আগে। বিগত কয়েক মাস আগেই ঘোষণা দিয়েছিল মার্ক জাকারবাগ হোয়াটসঅ্যাপে তিনি চ্যানেল অপশনটি চালু করবেন। ইতিমধ্যে তিনি তা চালু করেছেন। কিন্তু এটি জনসাধারণের জন্য এখনো উন্মুক্ত করে দেওয়া হয়নি।

তবে যারা সেলিব্রেটি অথবা বড় বড় ব্র্যান্ড তারা ইতিমধ্যে এই চ্যানেলটি খুলে ফেলেছে। বাংলাদেশের যেমন ব্র্যাক, পড়শী ইত্যাদি ইতিমধ্যে এই চ্যানেলগুলো খুলে ফেলেছে। সেগুলো আপনার হোয়াটসঅ্যাপ থেকে আপডেট অপশন থেকে দেখে নিতে পারবেন।

বাংলাদেশেও চলে এসেছে হোয়াটসঅ্যাপ চ্যানেল

যদি আপনারা whatsapp চালু করতে চান তাহলে প্রথমে আপনাদেরকে whatsapp অ্যাপে প্রবেশ করতে হবে। পর সেখান থেকে আপডেট অপশনে গিয়ে + আইকন দেখতে পারবেন। এখানে প্রবেশ করে আপনি প্রয়োজনের সকল তথ্য দিয়ে একাউন্টে তৈরি করতে পারবেন। কিভাবে একাউন্ট তৈরি করবেন সে বিষয়ে একটি টিউটোরিয়াল খুব শীঘ্রই আমরা প্রকাশিত করব।

তবে বাংলাদেশসহ ১৫০ টি দেশে চালু হয়েছে হোয়াটসঅ্যাপ চ্যানেল। এর মাধ্যমে একজন ব্যবহারকারীরা চ্যানেলের পোস্টে রিয়াক্ট দিতে পারবে এবং চ্যানেল প্রদানকারী সেখানে পোস্ট করতে পারবেন। সেখানে সকল মেসেজগুলো থাকবে ৩০ দিন সময় পর্যন্ত। অর্থাৎ 30 দিন মেয়াদকালীন সময় পর্যন্ত এটি অবস্থান করবে।

বাংলাদেশেও চলে এসেছে হোয়াটসঅ্যাপ চ্যানেল সে তো আপনি দ্রুত খুলে ফেলুন আপনার অ্যাকাউন্টটি। বিষয় সম্পর্কে আরো জানতে আমাদের ওয়েবসাইটের সঙ্গে থাকুন।

Read: আইসিসি ওয়ার্ল্ড কাপ ২০২৩ কোথায় 

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *