হামাসকে সহায়তা করল কারা ?

হামাসকে সহায়তা করল কারা হামাসের এ আক্রমন গোটা বিশ্ব অবাক। হঠাৎ হামাসের এ বিশাল আক্রমন। হামাসকে সহায়তা করল কারা তাদের আক্রমনের বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করলাম এই পোস্ট টিতে।

শনিবার অর্থাৎ ৭ ই অক্টোবর স্থানীয় সময় সকালে হামাস এ আক্রমন চালিয়েছে। কমপক্ষে বিশ মিনিটের মধ্যে হামাস পাঁচহাজার রকেট ছোড়ে এবং ছিন্ন বিছিন্ন করে দেয় ইসরাইলকে। হামাস যে পাঁচ হাজার রকেট ছোড়ে যা বিশ্বের অন্যতম শক্তিশালী আয়রন ডোমকেও ফাঁকি দিয়ে ইসরাইলের উপর মারাত্মক আঘাত হানে। হামাস এর এই শক্তিশালী আক্রমন এত দিন দেখাতে পারেনি তারা বার বার রকেট হামলা চালিয়েছে কিন্তু এবার তারা কোন যাদুতে এই রকেট হামলা চালায় যা এর পূর্বে তা এত শক্তি শালী এত দ্রুত রকেট হামলা চালাতে পারেনি বিশ্ব আজ অবাক যে মাত্র বিশ মিনিট এর মধ্যে পাঁচ হাজার রকেট ছোড়তে সক্ষম হল?

হামাসকে সহায়তা করল কারা

বিশ্লষকদের মতে বার বার রকেট হামলা চালিয়ে কিন্তু শক্তিশালী ডোমের কারনে ব্যর্থ হয়েছে তারা কিন্তু এবার হামাস শক্তিশালী ডোমের দূর্বলতা বের করে তারা এই রকেট হামলা চালিয়েছে এবং সফল ও হয়েছে নজিরবিহীন ঘটনা হিসেবে।

ইসরায়েল কর্তৃপক্ষ জানিয়েছে এ পর্যন্ত প্রায় ৭০০ হাজার লোক মারা গিয়েছেন এটা অত্যন্ত দুঃখজনক বিষয় হামাস এই আক্রমন বিষ্ময়জনক কারা সহায়তা করল হামাসকে এতদিন যেসব রকেট হামলায় ব্যর্থ হয়েছে এবার মাত্র বিশ মিনিট রকেট হামলা চালিয়েছে হামাস এবং শক্তিশালী ডোম ও রক্ষা করতে পারেনি রকেট হামলা কে। ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাস আর ইসরাইলের সেনাদের মধ্যে সংঘর্ষ শুরু হওয়ার অনেক সময় পার হলেও এখনও গাঁজা উপত্যকার দুই পক্ষের মধ্যে সংঘর্ষ রয়ে গেছে। হামাস এর এই রকেট হামলা বিশ্ব আজ অবাক প্রশ্নবিদ্ধ আজ বিবেক হামাসকে সহায়তা করল কারা?

হামাসের হামলায় ইসরায়েল মৃত্যুর সংখ্যা 

হামাস তথা ইসরায়েল এর সমসাময়িক সকল নতুন নতুন আপডেট পেতে foxbdnews এর সাথে থাকুন বেশি করে শেয়ার করুন।

Shaheda Jannat

সাহেদা জান্নাত পেশায় একজন প্রফেশনাল বুক রাইটার। তিনি ফাজার নিউজের সাথে শুরু থেকেই কাজ করে যাচ্ছেন। বিশেষ করে তিনি এখানে শিক্ষক নিবন্ধন, বিডি জবস এবং শিক্ষাঙ্গনের সব ধরনের নিউজ কাভার করে থাকেন, তিনি সকল নিউজ সততা যাচাই করে ফাজার নিউজে প্রকাশিত করে থাকেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *