গুচ্ছ ভর্তি পরীক্ষার আবেদনের নতুন তারিখ

যারা গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে চেয়েছিলেন এবং আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে চেয়েছিলেন তাদের জন্য রয়েছে একটি গুরুত্বপূর্ণ খবর। কারণ এখানে ভর্তির আবেদনের সময়সীমা পরিবর্তন করা হয়েছে।

বর্তমান সময়ে দেশজুড়ে মোট 24টি বিশ্ববিদ্যালয় সামগ্রিকভাবে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। বিগত বছর এভাবেই অনুষ্ঠিত হয়েছে এ বছরেও অনুষ্ঠিত হওয়ার জন্য ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত করেছেন। এখানে উল্লেখ করা দেওয়া হয়েছে শিক্ষার্থীদের প্রতি যোগ্যতা। যেমন বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য নূন্যতম ভর্তি যোগ্যতা ৮ পয়েন্ট, বাণিজ্যিক বিভাগের জন্য ৬.৫০.এবং মানবিক বিভাগের জন্য ৬.০০ হলেই আবেদন করার সুযোগ দেওয়া হয়েছে। শিক্ষার্থীরা ইতোমধ্যে প্রিপারেশন সেখানে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করার জন্য। কিন্তু সম্প্রীতি সময়ে তাদের এক বিজ্ঞপ্তির মাধ্যমে অনেকটা পিছিয়ে গেল এই ভর্তি আবেদন।

পিছিয়ে গেছে গুচ্ছ ভর্তি পরীক্ষার আবেদন

সর্বশেষ তথ্য এবং আপডেট অনুযায়ী আমাদের কাছে ছিল এ বছরের 29 জানুয়ারি থেকে গুচ্ছ ভর্তি আবেদন প্রক্রিয়া শুরু হবে। কিন্তু এই ভর্তির কমিটির একটি তথ্য অনুসারে তারিখ পরিবর্তন করে দেওয়া হয়েছে। কি কারনে পরিবর্তন করা হয়েছে এবং কবে থেকে পরীক্ষা অনুষ্ঠিত হবে তা এখন পর্যন্ত জানিয়ে দেওয়া হয়নি। তবে আগামী ৩১ জানুয়ারি ভর্তি কমিটির মাধ্যমে এই সিদ্ধান্ত গ্রহণ করবেন এবং ওই দিনই তারিখ ঘোষণা করে দেবেন কবে থেকে আবেদন প্রক্রিয়া শুরু হবে। একই সঙ্গে জানিয়ে দেওয়া হবে কবে শিক্ষার্থীরা কবে প্রবেশপত্র ডাউনলোড করতে পারবে এবং কবে কোন ডিপার্টমেন্টের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এবারের এখানে রয়েছে বেশ কয়েকটি সাধারণ বিশ্ববিদ্যালয়, প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং কৃষি বিশ্ববিদ্যালয়। তবে ধারণা করা হচ্ছে পূর্বের তুলনায় শিক্ষার্থীদের সংখ্যা বেশি হবে। এদিকে শিক্ষার্থীদের মনে চিন্তার ভাব দেখা দিয়েছে এই আবেদন প্রক্রিয়া সম্পর্কে। এখানে আবেদন করতে হলে শিক্ষার্থীদেরকে অবশ্যই অনলাইনে মাধ্যমে আবেদন করতে হবে। অনলাইন ব্যতীত কোন ধরনের আবেদন গ্রহণ করা হবে না। কবে থেকে অনুষ্ঠিত হতে যাচ্ছে গুচ্ছ ভর্তি আবেদন সে বিষয় নিয়ে রয়েছে অনেক শিক্ষার্থীদের সংশয়। আপনারা এর সম্পর্কে সকল আপডেট তথ্যগুলো পেতে হলে অবশ্যই আমাদের পত্রিকা পড়বেন।

More: গুচ্ছ ভর্তি আবেদন করার নিয়ম

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *