১৮তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রশ্নপত্র সমাধান

গতকালকে অনুষ্ঠিত হয়ে গেছে শিক্ষক নিবন্ধন পরীক্ষা। আজকে আমরা হাজির হয়েছি শিক্ষক নিবন্ধন পরীক্ষা প্রশ্নপত্র সমাধান নিয়ে। যাতে করে একজন ব্যক্তি খুব সহজেই এর সমাধান খুঁজে পায় এবং সকল তথ্য বিষয় গুলো জানতে পারে।

বাংলাদেশের যতগুলো চাকরি বিজ্ঞপ্তি রয়েছে তার মধ্যে অন্যতম একটি হচ্ছে শিক্ষক নিবন্ধন। কেননা এই পরীক্ষার মাধ্যমে যারা রুটিন হতে পারে তারা মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিকে শিক্ষকতা পয়সার নিজেকে নিয়োজিত রাখতে পারে। আমাদের দেশের অনেকেই ইচ্ছা থাকে শিক্ষকতা পেশায় যুক্ত হওয়ার কিন্তু সে যদি সরকারি অথবা বেসরকারি প্রতিষ্ঠানে শিক্ষকতা করতে চান। তাহলে তাকে অবশ্যই এই নিবন্ধনের প্রয়োজন হবে। প্রতিবছর এখানে নিবন্ধন পরীক্ষা অনুষ্ঠিত হলেও এবারে অনুষ্ঠিত হয়েছে ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা। স্কুল এবং কলেজ উভয় পর্যায়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে গতকাল। একটি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে সকাল সাড়ে নয়টা থেকে আবার দ্বিতীয় ধাপের পরীক্ষা অনুষ্ঠিতেছে বিকাল সাড়ে তিনটা থেকে।

১৮তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রশ্নপত্র সমাধান

শিক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করেছেন তারা পরীক্ষা শেষে প্রশ্নপত্র মিলিয়ে নিতে চাচ্ছেন। এজন্য অনেকেই গুগলে সার্চ করছেন এর সমাধান নিয়ে। কিন্তু পাচ্ছেন না তারা আমাদের এই প্রতিবেদন থেকে সেটি দেখে নিতে পারেন। কেননা এই প্রতিবেদনে তুলে ধরা হচ্ছে এই প্রশ্নপত্রের সমাধান সম্পর্কে বিস্তারিত আলোচনা। যারা এই সমাধান দেখতে আগ্রহে তারা নিচের দেওয়া লিংকে প্রবেশ করুন এবং সেখান থেকে দেখে নিন।

18th NTRCA question solution

এই প্রতিবেদনে আপনারা দেখলেন শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রশ্নপত্র সমাধান। যারা পরীক্ষায় অংশগ্রহণ করেছেন তারা ব্যতীত আরো অন্যান্য চাকরির প্রস্তুতি প্রার্থীরাও এর সমাধান করছেন। বিশেষ করে যারা আগামীবার পরীক্ষা অংশগ্রহণ করবে তাদের জন্য এই সমাধানটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাহলে আপনারা ওপরে থেকে দেখে নিন এর সমাধান পত্রটি।

অন্যান্য প্রতিবেদন: ১৮তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রশ্ন

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *