৪৬ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ৯ মার্চ

৪৬ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা আগামী ৯ মার্চ। ৪৬ তম বিসিএস পরীক্ষায় যারা অংশগ্রহণ করছেন তাদের জন্য আজকের নতুন আপডেট টি। আগামী ৯ মার্চ বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা তাই অযথা সময় নষ্ট না করে সবটুকু সময় ব্যয় করুন লেখাপড়ার মধ্যে দিয়ে

৪৬ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে আগামী ৯ মার্চ অনুষ্ঠিত হবে। বিসিএস পরীক্ষা ও হয় তিনটি ধাপে প্রথম ধাপে হবে প্রিলিমিনারি পরীক্ষা , দ্বিতীয় ধাপের লিখিত পরীক্ষা এবং তৃতীয় ধাপে হবে ভাইভা পরীক্ষা

বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার জন্য প্রশ্ন থাকবে ২০০ টি এবং প্রতিটি প্রশ্নের উত্তর এর মান থাকবে ১ অর্থাৎ বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা মার্ক থাকবে ২০০। সময় থাকবে ২ ঘন্টা প্রতিটি ভুল উত্তরের জন্য ০.৫০ মার্ক কাটা যাবে তাই খুব সতর্কতার সাথে এবং নির্ভুল উত্তর দিতে হবে। বাংলা বিষয়ের উপর ইংরেজি বিষয়ের উপর, গনিত বিষয়ের উপর সাধারণ জ্ঞান সাম্প্রতিক বিষয়াদি আন্তর্জাতিক বিষয়াবলী খেলাধুলা বিষয়ক ইত্যাদি বিভিন্ন বিষয়ের উপর প্রশ্ন থাকবে খুব নিরুপম ভাবে সুক্ষ চিন্তা ধারা প্রয়োগ করে প্রতিটি প্রশ্নের উত্তর দিতে হবে।

এছাড়াও ৪৫ তম বিসিএস লিখিত পরীক্ষার seat plan ও প্রকাশ করা হয়েছে লিখিত পরীক্ষার জন্য ৯০০ মার্ক এর প্রশ্ন থাকবে সবার জন্য রইল শুভ কামনা। চাকরি প্রত্যাশী ভাই ও বোনদের জন্য বিশেষ বিশেষ দোয়া করি সবার মনের আশা পূরণ হোক।

Shaheda Jannat

সাহেদা জান্নাত পেশায় একজন প্রফেশনাল বুক রাইটার। তিনি ফাজার নিউজের সাথে শুরু থেকেই কাজ করে যাচ্ছেন। বিশেষ করে তিনি এখানে শিক্ষক নিবন্ধন, বিডি জবস এবং শিক্ষাঙ্গনের সব ধরনের নিউজ কাভার করে থাকেন, তিনি সকল নিউজ সততা যাচাই করে ফাজার নিউজে প্রকাশিত করে থাকেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *