৪৫ তম বিসিএস লিখিত পরীক্ষার সিট প্লান প্রকাশিত হয়েছে

Shaheda Jannat

৪৫ তম বিসিএস লিখিত পরীক্ষার আসন বিন্যাস প্রকাশ করা হয়েছে শ্রদ্ধেয় বিসিএস লিখিত পরীক্ষায় অংশগ্রহণ কারী প্রার্থী গন আর বেশি দিন বাকি নয় আপনাদের বিসিএস লিখিত পরীক্ষা শুরু হতে যাচ্ছে সবার প্রতি শুরুতে রইল শুভ কামনা সবার মনের আশা যেন পূরন হোক।

৪৫ তম বিসিএস লিখিত পরীক্ষার seat plan সম্পর্কে জানতে আপনারা পিএসসির ওয়েবসাইট থেকে সংগ্রহ করতে পারবেন এছাড়াও বিভিন্ন ব্লগ থেকে ও সংগ্ৰহ করতে পারবেন। বিসিএস পরীক্ষায় প্রথমে প্রিলিমিনারি পরীক্ষা হয় এবং প্রিলিমিনারি পরীক্ষায় যারা উত্তীর্ণ হতে পারেন তারাই লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করবেন এবং লিখিত পরীক্ষায় উত্তীর্ণ যারা হবেন তারাই ভাইভা পরীক্ষায় অংশগ্রহণ করবেন।

বিসিএস লিখিত পরীক্ষার সিলেবাস বিসিএস পরীক্ষা তিনটি ধাপে হয়:

১, প্রিলিমিনারি পরীক্ষা

২, লিখিত পরীক্ষা

৩, ভাইভা পরীক্ষা

প্রিলিমিনারি পরীক্ষা হয় ২০০ নম্বর এর

লিখিত পরীক্ষা হয় ৯০০ নম্বর এর

৪৫ তম বিসিএস লিখিত পরীক্ষার যেহেতু আসন বিন্যাস প্রকাশ করা হয়েছে সেহেতু নিশ্চয়ই আপনারা সবাই জানেন সিলেবাস সম্পর্কে তার পর ও নতুন কেউ থাকলে এই পোস্ট টি কাজে লাগবে

লিখিত পরীক্ষা ৯০০ নম্বর এর তারপরও কেউ যদি জেনারেল ক্যাডার এর পাশাপাশি টেকনিক্যাল ক্যাডার এ পরীক্ষা দিতে চান তাহলে ৯০০ নম্বর এর সাথে উনার অনার্সে পঠিত বিষয়ের উপর আরো ২০০ নম্বর এর পরীক্ষা দিতে হয়।

যদি উভয় ক্যাডারে পরীক্ষা দেন তাহলে ৯০০ নম্বর এর সাথে আরো ২০০ নম্বর যোগ হয়ে উনাকে ১১০০ নম্বর এর পরীক্ষা দিতে হবে।

46th BCS Exam Seat Plan Download korun:

প্রিলিমিনারি পরীক্ষা ও লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে আরো ২০০ নম্বর এর ভাইভা পরীক্ষা দিতে হবে।

৪৫ তম বিসিএস লিখিত পরীক্ষায় অংশগ্রহণ কারী সবার জন্য শুভ কামনা রইল এবং আশা করি সবার পরীক্ষা অনেক ভালো হোক ভালো ক্যাডার পান।

আরোও পড়ুন: ৪৬ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার সময়সূচি

Share This Article