রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি তথ্য ২০২৪

Jahid Hasan

আপনারা জানতে পারবেন রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি তথ্য ২০২৪ সম্পর্কে। সম্প্রীতি সময়ে এর ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে যার মাধ্যমে শিক্ষার্থীরা ভর্তির জন্য আবেদন করতে পারবেন। আপনাদেরকে এই বিষয় সম্পর্কে তুলে ধরা হবে আজকে। আমরা এ বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি সম্পর্কে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্যগুলো জেনে নেই এখন।

স্বপ্নের একটি বিশ্ববিদ্যালয় হচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয় অনেকের কাছে। এখানে ভর্তি হওয়ার জন্য অধীর আগ্রহে বসে থাকে হাজার হাজার থেকে লাখ লাখ শিক্ষার্থীরা। আসন সংখ্যা সীমিত থাকার কারণে শিক্ষার্থীদের প্রতিযোগিতা করতে হয় প্রচুর পরিমাণে। ভর্তি পরীক্ষার মাধ্যমে প্রার্থীদেরকে নেওয়া হয়ে থাকে এবং তাদেরকে চূড়ান্তভাবে ভর্তি করানো হয়। আমাদের এই প্রতিবেদনের মাধ্যমে সে বিষয়গুলোই আজকে তুলে ধরার পর যাতে করে আপনারা খুব সহজেই এ বিশ্ববিদ্যালয় ভর্তি সংক্রান্ত তথ্যগুলো জানতে পারি।

রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি তথ্য ২০২৪

প্রতিবছরের মতো এবারও রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি সংক্রান্ত তথ্যগুলো প্রকাশ করা হয়েছে। এবারের ভর্তি পরীক্ষা সংক্রান্ত তথ্যের মধ্যে অন্যতম একটি গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে কবে থেকে আবেদন প্রক্রিয়া চলমান থাকবে। এখানে ভর্তি হওয়ার জন্য শিক্ষার্থীদের আগামী ৮ জানুয়ারি দুপুর বারোটা থেকে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। অনলাইনের মাধ্যমে আবেদন প্রক্রিয়া চলমান থাকবে ২৬ জনুয়ারি দুপুর ১২টা পর্যন্ত। অনলাইন ব্যাতিত এখানে কোন ধরনের আবেদন পত্র গ্রহণ করা হবে না। অর্থাৎ প্রার্থীদেরকে অবশ্যই অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে।

প্রথম প্রক্রিয়া শেষ হওয়ার পর চূড়ান্ত আবেদন প্রক্রিয়া চলমান থাকবে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত। আর মার্চ মাসের প্রথম থেকেই পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে এমনটাই জানানো হয়েছে। যে সকল শিক্ষার্থীরা এবার এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন তাদের জন্য সুবর্ণ সুযোগ এখানে ভর্তি হওয়ার জন্য। রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি তথ্য ২০২৪ সম্পর্কে পরিপূর্ণ ধারণা পেয়েছেন। আরো অন্যান্য বিশ্ববিদ্যালয়ে ভর্তি যোগ্যতা এবং গুরুত্বপূর্ণ সকল বিষয়গুলো জানার জন্য আমাদের পত্রিকার নিয়মিত পড়বেন।

Latest: মেডিকেল কলেজ ভর্তি তথ্য ২০২৪

Share This Article