উচ্চ মাধ্যমিক কুমিল্লা বোর্ড রেজাল্ট ২০২৩ | Comilla Board Result Check 2023

এখন আপনাদের জানাবো উচ্চ মাধ্যমিক কুমিল্লা বোর্ড রেজাল্ট সম্পর্কে। প্রত্যেকবার অনেক ভালো ফলাফল করে উচ্চমাধ্যমিকে এই কুমিল্লা বোর্ডের শিক্ষার্থী। ২০২৩ সালের এইচএসসি পরীক্ষায় কেমনটা ফলাফল করছে সেটি দেখবেন আমাদের আজকের এই প্রতিবেদনে।

কুমিল্লা বোর্ড পজিশন

কুমিল্লা বোর্ডটি অবস্থান করছে বাংলাদেশের বৃহত্তম জেলা কুমিল্লাতে। কুমিল্লার লাকসাম সড়কে এটি অবস্থান করছে বিশাল জায়গা দখল করে। ১৯৬২ সালে এই শিক্ষা বোর্ড প্রতিষ্ঠা করা হয় যার মূল সংস্থা হচ্ছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভাগ। এসএসসি এবং এইচএসসি সহ বেশ কয়েকটি পরীক্ষায় অংশগ্রহণ করে কয়েক লক্ষ শিক্ষার্থী প্রত্যেক বছর। বর্তমান সময়ে এর চেয়ারম্যান হচ্ছে প্রফেসর মো. জামাল নাসের।

তবে এর প্রধান প্রতিষ্ঠান হচ্ছে বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয় বিভাগ। কুমিল্লা বোর্ডের শিক্ষার পজিশন থেকে রয়েছে বেশ উপরের দিকে। উচ্চ মাধ্যমিক পরীক্ষায় তারা কি রকম ফলাফল সে বিষয় সম্পর্কে আপনাদেরকে জানাবো এখন।

উচ্চ মাধ্যমিক কুমিল্লা বোর্ড রেজাল্ট পজিশন

মোট পরীক্ষার্থীর সংখ্যা
পাশের হার83370
অকৃতকার্য সংখ্যা27285
মোট জিপিএ ৫ প্রাপ্ত5655

Comilla Board Result check 2023

আসুন আমরা এখন দেখব কিভাবে আপনারা নিজেরাই কুমিল্লা বোর্ডের সকল ফলাফল দেখতে পারবেন। নিচের ধাপ গুলো অনুসরণ করুন এখন তাহলে।

  • প্রথমে এই লিংকে প্রবেশ করতে হবে।
  • লিংকে প্রবেশ করার পর সেখানে প্রয়োজনীয় তথ্যগুলো দিতে হবে। কোন কোন বোর্ডের অধীনে পরীক্ষা দিচ্ছেন কত সালের পরীক্ষা এই তথ্যগুলো।
  • উপরের ছবির মত ফরম দেখতে পারবেন এখান থেকে সকল তথ্যগুলো ইনপুট করার পর আপনাকে একটি ক্যাপচা পূরণ করতে হবে। ক্যাপচা পূরণ করা শেষ হলেই সাবমিট বাটনে ক্লিক করতে হবে এবং আপনি ফলাফল দেখতে পারবেন।

এই পদ্ধতিতে আপনারা উচ্চ মাধ্যমিক বোর্ড পজিশন সম্পর্কে জানতে পারবেন। এরকম আরো অন্যান্য আর্টিকেল করার জন্য আমাদের শিক্ষা খবরে ক্যাটাগরি দেখুন। এখানে আরো আপডেট তথ্যগুলো দেওয়া হচ্ছে।

More: উচ্চ মাধ্যমিক চট্টগ্রাম বোর্ড ফলাফল

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *