১৮তম শিক্ষক নিবন্ধন আবেদনের সময়সীমা

Jahid Hasan

এখন আপনাদের জানাবো ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার মেয়াদ বাড়ানো হয়েছে কিনা বা আবেদনের সময়সীমা সম্পর্কে। কেননা অনেকেরই ভুল ধারণা রয়েছে সময় সেবা বাড়ানো হয়েছে সে বিষয়টি।

গত মাসের সাত তারিখে প্রকাশিত করা হয় শিক্ষক নিবন্ধন সার্কুলার। নিবন্ধন ছিল ১৮তম। আবেদনের সময়সীমা ছিল ৯ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত। প্রায় ১০ হাজারের অধিক শিক্ষককে এবার নিয়োগ দেওয়া হবে বলে ধারণা করা হচ্ছে। এখানে স্কুল পর্যায় ১, স্কুল পর্যায় ২ এমনকি কলেজ পর্যায়ে আবেদন করার সুযোগ হয়েছিল। আবেদন সময়সীমার মধ্যে অনেকেই আবেদন করেছিল। এখানে এইচএসসি পাশ থেকে শুরু করে অনার্স মাস্টার্স পাঠিয়ে দাও আবেদন করার সুযোগ পেয়েছেন। বেশ কয়েকদিন আগে আন্দোলন করেছিল ঢাকা বিশ্ববিদ্যালয় ইসলামিক স্টাডিজ ডিপার্টমেন্টের শিক্ষার্থীরা। কারণ মৌলভী এবং অন্যান্য পদে তাদের আবেদনের তেমন সুযোগ ছিল না সেজন্য। তাদের দাবি ছিল তারা যেন আবেদন করতে পারেন এ সকল পদে এমনকি তা না হলে নিবন্ধন সার্কুলার বাতিল করতে। কিন্তু তাদের এই দাবিতে কোন সাড়া দেয় নি এনটিআরসিএ।

১৮তম শিক্ষক নিবন্ধন আবেদনের সময়সীমা

তবে নভেম্বরের ২০ তারিখের পর থেকে একটি গুজব ছড়িয়ে ছিল যে আবেদনের সময়সীমা বৃদ্ধি করা হয়েছে। বিশেষ করে সোশ্যাল মিডিয়া ফেসবুকে এ বিষয়টি ভাইরাল হয়েছে অনেক বেশি। কিন্তু এ বিষয়ে কোন প্রকার নোটিশ দেখা যায়নি এনটিআরসি এর অফিসিয়াল ওয়েবসাইটে। আবেদনের সময়সীমা বাড়ানো হলে অবশ্যই মাধ্যমে জানিয়ে দেয় সবাইকে। সার্কুলার অনুসারে ৩০ তারিখে আবেদনের সময়সীমা শেষ হয়ে গেছে এমনকি এরপর কেউ আবেদন করতে পারছেন না।

সুতরাং ভুয়া খবর যারা পেয়েছেন তাদেরকে বলব যাতে করে আমাদের এই ওয়েবসাইট দেখতে। আমাদের ওয়েবসাইটে সব সময় সত্য খবরগুলো তুলে ধরা হয়ে থাকে। কারণ যাতে করে একজন ব্যক্তি ভাইরাল খবরে বিশ্বাস করে নিজের ক্ষতি না করে থাকেন। শিক্ষা থেকে শুরু করে সকল খবরের বাস্তব তথ্য তুলে ধরা হয়। তবে যাই হোক যারা আবেদন করতে পারেনি তারা পরবর্তী সার্কুলার অবশ্যই আবেদন করতে নিবেন। এরকম আরো গুরুত্বপূর্ণ সকল তথ্যগুলো জানার জন্য অবশ্যই আমাদের সঙ্গে থাকবেন।

More: শিক্ষক নিবন্ধন পরীক্ষা ও নিয়োগ সংক্রান্ত যাবতীয় তথ্য

Share This Article