বছরে একাধিক গনবিজ্ঞপ্তি প্রকাশ করতে চায় এনটিআরসিএ

Shaheda Jannat

বছরে একাধিক গনবিজ্ঞপ্তি প্রকাশ করতে চায় এনটিআরসিএ। শিক্ষক সংকট দূর করতে বছরে একাধিক গনবিজ্ঞপ্তি প্রকাশ করতে চাচ্ছে এনটিআরসিএ। শিক্ষক সংকট দূর করতে বছরে একাধিক গনবিজ্ঞপ্তি প্রকাশ করার জন্য পরিকল্পনা করেছে এবং সেই পরিকল্পনা অনুযায়ী পরিপত্র জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়।

শিক্ষাই জাতির মেরুদন্ড এবং সেই মেরুদন্ডকে মজবুত করার জন্য একজন শিক্ষক এর অবদান অপরিসীম। আর বর্তমানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক এর অনেক সংকট এবং সেই সংকট দূর করতে বছরে একাধিক গনবিজ্ঞপ্তি প্রকাশ করার পরিকল্পনা করছে এনটিআরসিএ। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব সুহেল মাহমুদের সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ পরিপত্র জারি করা হয়েছে। পরিপত্রটি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের ওয়েবসাইটে এই পরিপত্রটি প্রকাশ করা হয়েছে।

পরিপত্রে জানা যায়, শূণ্য পদের চাহিদা প্রাপ্তির ভিত্তিতে বেসরকারি শিক্ষক নিবন্ধন প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ তিন মাস অন্তর অন্তর গনবিজ্ঞপ্তি প্রকাশ করে শিক্ষক নিয়োগ দেয়া হবে। বেসরকারি শিক্ষক নিবন্ধন প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ গনবিজ্ঞপ্তি প্রকাশ করবে এবং সেই গনবিজ্ঞপ্তির ভিত্তিতে নিবন্ধিত প্রার্থীরা আবেদন করবেন এনটিআরসিএ ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করবে এবং সুনির্দিষ্ট সময় দিবে সেই সুনির্দিষ্ট সময়ের মধ্যে আগ্ৰহী প্রার্থীরা আবেদন করতে পারবেন। এই পদ্ধতি অত্যন্ত সাধুবাদ জানানোর পদ্ধতি যত বেশি শিক্ষক নিয়োগ হবে জাতি তত শিক্ষিত হবে।

আরোও জানুন: ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার সময়সূচি ২০২৪

Share This Article