শিক্ষক নিয়োগের কর্মযজ্ঞ শুরু ২০২৪

Shaheda Jannat

দেশের ৩৫ হাজার এর বেশি এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান অর্থাৎ মাদ্রাসা ,স্কুল ,কলেজ এ শিক্ষক সংকট দূর করতে শুরু হতে যাচ্ছে শিক্ষক নিয়োগ এর কর্মযজ্ঞ শুরু। বেসরকারি শিক্ষক নিবন্ধন প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ কর্তৃক আয়োজিত শিক্ষক নিয়োগ এর কর্মযজ্ঞ শুরু হতে যাচ্ছে।

পঞ্চম ধাপের এ শিক্ষক চক্রে নিয়োগে অর্ধ শতাধিক শিক্ষক নিয়োগ হতে যাচ্ছেন। বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের এন্ট্রি পদে শিক্ষক নিয়োগ এর বাচাই ও নিয়োগ সুপারিশ এ দায়িত্বে থাকা বেসরকারি শিক্ষক নিবন্ধন প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসির কর্মকর্তারা জানিয়েছেন এ মাসেই শুরু হবে বেসরকারি শিক্ষক নিয়োগ এর শূণ্য পদের তথ্য দিতে ও নতুন এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের ই রেজিস্ট্রেশন ও ইতিমধ্যে এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের তথ্য হালনাগাদ কার্যক্রম। চলতি মাসে বা এর পরের মাসে এসব কার্যক্রম শুরু হতে যাচ্ছে।

তবে এ বিষয়ে কোন সুস্পষ্ট তথ্য জানা যায়নি যে কবে নাগাদ পঞ্চম গনবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে তবে বছরের শেষ‌দিকে পঞ্চম গনবিজ্ঞপ্তি প্রকাশ করা হতে পারে বলে জানিয়েছে এনটিআরসিএ কর্তৃক। তবে পঞ্চম গনবিজ্ঞপ্তির আগেই শূণ্য পদের তথ্য যাচাই ও ই রেজিস্ট্রেশন কার্যক্রম সফল ভাবে সম্পন্ন করতে হবে। বেসরকারি শিক্ষক নিবন্ধন প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ এর কর্মকর্তারা জানান ইরেজিস্ট্রেশন এর জন্য ইতিমধ্যে সফটওয়্যার প্রস্তুত এবং ডেমো ও এনটিআরসিএর কর্মকর্তাদের সামনে উপস্থাপন করেছে টেলিটক।

টেলিটক কিছু বিষয় সংযোজন ও বিয়োজন করে ডেমো প্রস্তুত করে তারপর শূণ্য পদের তথ্য নিয়ে এনটিআরসিএ শিক্ষক নিয়োগের কর্মযজ্ঞ শুরু হবে সুতরাং শিক্ষক সংকট নিরসনে শিক্ষক নিয়োগের কর্মযজ্ঞ শুরু অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই ছিল আপনাদের জন্য নতুন তথ্য শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষা সংক্রান্ত আরো তথ্য জানতে FazarNews এর সাথে থাকুন এবং ভালো থাকুন।

আরো পড়ুন: ১৮ তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষার সময়সূচি প্রকাশ ২০২৪

Share This Article