ফিলিস্তিন ইসরাইল হামলায় নিহত ৩ শতাধিক মানুষ

বর্তমানে সবচেয়ে তুমুল আলোচিত হচ্ছে ফিলিস্তিন ইসরাইল হামলায় নিহত ৩ শতাধিক মানুষ। পাল্টাপাল্টি হামলাতে প্রায় কয়েক শতাধিক মানুষ মারা গেছে এই কয়েকদিনে। আজকে আমরা এ বিষয় সম্পর্কে আপনাদের সামনে উপস্থাপন করব।

অনেক আগের থেকেই তর্কে বিতর্কে লেগে আছে ফিলিস্তিন এবং ইসরাইল। একে অপরের সাথে প্রতিদ্বন্দ্বিতা করে আসছে দীর্ঘ সময় ধরে। ফিলিস্তিনি ছিল একটি আলাদা রাজ্য সেখানে ইসরাইলদেরকে থাকতে দেওয়া হয় এবং একসময় ইসরাইলরা এই স্থান দখল করে নেয়। এরপর থেকেই একে অপরের শত্রু হয়ে দাঁড়ায় এবং রাজ্য দখল নিয়ে চলে দফায় দফায় যুদ্ধ। আর এই যুদ্ধে প্রচুর মানুষ আহত নিহত হয় এবং আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়। কোনভাবেই সমাধানে আসছে না এ দুটি দলের মধ্যে। দীর্ঘ সময় ধরে চলমান রয়েছে এই ফিলিস্তিনি ইসরাইল যুদ্ধ।

ফিলিস্তিন ইসরাইল হামলায় নিহত ৩ শতাধিক মানুষ

বর্তমান সময় অর্থাৎ গত সাত অক্টোবর হঠাৎ করেই ফিলিস্তানের মুক্তি কামিরা অর্থাৎ স্বাধীনতা কামিরা ইসরাইলের অঞ্চলে হামলা চালায়। কয়েকটি সংবাদ মাধ্যমে জানা গেছে এক ঘণ্টার মধ্যে প্রায় পাঁচ হাজারের মত রকেট বোমা ছুঁড়ে দেয়। এটি সম্পূর্ণ অর্থ হামলা করে যার ফলে ইজরাইলের প্রায় অনেক ভবন ধ্বংস হয়ে যায় এবং প্রচুর ক্ষতিগ্রস্ত হয়। ধারণা করা হয় এতে 100 ইসরাইল তা না হারান।

অন্যদিকে পাল্টা হামলা চালায় ইসরাইল বাহিনীরা। এতে করে প্রায় ১৯৮ জন ফিলিস্তিন মারা যায়। আরো কয়েক শতাধিক ফিলিস্তানি আহত এবং তাদের ক্ষতিগ্রস্ত হয়েছে বাসভবন সহ বিভিন্ন অফিস আদালত। দুই দেশের মানুষ মারা গেছে প্রায় তিন শতাধিকের বেশি। এই মৃত্যুর হার কতটা বাড়বে সেটাও এখনো সঠিক বলা যাচ্ছে না। আন্তর্জাতিকভাবে কোনো সমাধান এখনো হচ্ছে না এই দুই জাতির মধ্যে।

আফগানিস্তানের ভূমিকম্পে মৃত্যুর সংখ্যা

তবে ফিলিস্তিন ইসরাইল হামলায় নিহত ৩ শতাধিক মানুষ বিশ্বের কাছে তুলে ধরেছে মর্মান্তিক এক পরিবেশ। তবে আরেকটি যুদ্ধের আশঙ্কা করছে আন্তর্জাতিক বিশ্বের বিশেষজ্ঞরা।

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *