সমাজসেবা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

এবার প্রকাশিত করা হয়েছে সমাজসেবা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪। আর এবারে নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে বিশাল সংখ্যক প্রার্থীদেরকে নিয়োগ দেওয়া হয়েছে। যে সকল প্রার্থীরা আবেদন করতে আগ্রহী তারা অবশ্যই নির্দিষ্ট সময়ের মধ্যে আবেদন করবে। এখন আমরা এই অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত তথ্য গুলো দেখে নেব।

বাংলাদেশের যতগুলো সরকারি প্রতিষ্ঠান রয়েছে তার মধ্যে অন্যতম একটি প্রতিষ্ঠান হচ্ছে এই সমাজসেবা অধিদপ্তর। সারা বাংলাদেশ জুড়ে এর বিভিন্ন শাখা রয়েছে আর এই শাখা গুলোর জন্যই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে। যেখানে বাংলাদেশের সকল নাগরিকদেরকে আবেদন করার সুযোগ দেওয়া হচ্ছে। অনেকেই জানতে চান এর অধিদপ্তর কোথায় অবস্থিত। মূলত ঢাকার মূল কেন্দ্রে এই অধিদপ্তর অবস্থিত। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের একটি অঙ্গ প্রতিষ্ঠান এটি। আর এই অধিদপ্তর প্রতিষ্ঠা লাভ করে ১৯৬১ সালে। তবে তাই হোক প্রতিবছর এখানে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়। আর প্রত্যেক বছরের মতো এবারও এখানে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে। আর এবারের নিয়োগের মাধ্যমে বিশেষ সংক্ষিপ্ত প্রার্থীদেরকে চাকরি দেওয়ার সুযোগ দিচ্ছে এই অধিদপ্তর।

সমাজসেবা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

এই নিয়োগ বিজ্ঞপ্তিটি অনলাইন এবং বিভিন্ন পত্রিকাতে প্রকাশিত করা হয়েছে। এবারের এই বিজ্ঞপ্তির মাধ্যমে ৩২ টি ক্যাটাগরি পদে প্রায় ৩৪৯ জন প্রার্থীকে নিয়োগ দিচ্ছে। নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে বাংলাদেশের স্থায়ী নাগরিকদেরকে এখানে আবেদন করার জন্য অনুরোধ করা হয়েছে। তবে বিভিন্ন ক্যাটাগরি পদের জন্য বেশ কিছু উপজেলা প্রার্থীর আবেদন করতে পারবেন না। কোন কোন জেলা প্রার্থীরা আবেদন করতে পারবে না তারা নিচের ছবি থেকে দয়া করে দেখে নিবেন।

প্রতিটি পদের জন্য আলাদা আলাদা পদের সংখ্যা রয়েছে এবং নির্দিষ্ট শিক্ষকতা যোগ্যতা রয়েছে। একদম চাকরিপ্রার্থীকে অবশ্যই উপরে এ ছবি দেখে নিজেদের যোগ্যতা নির্বাচন করে তারপর পদে আবেদন করতে হবে। আর সমাজসেবা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে এখানে অবশ্যই ইন্টারনেট অর্থাৎ অনলাইন আবেদন করতে হবে। অনলাইন ব্যতীত কোন ধরনের আবেদন গ্রহণ করা হবে না।

তবে লক্ষণীয় বিষয় সবাইকে সাবধান করে দেওয়া হয়েছে যাতে কোন ধরনের ঘুষ লেনদেন না করতে। এতে করে নিজে ক্ষতিগ্রস্ত হবে এবং অন্যকে ক্ষতিগ্রস্ত করবে। আর পরীক্ষার সময়ে কোন অসৎ উপায় অবলম্বন করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

অন্যান্য- প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রশ্নপত্র

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *