ঢাবি ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ ২০২৪

Jahid Hasan

গতকালকে অনুষ্ঠিত হয়েছে ঢাবি কলা, আইন ও সামাজিক ইউনিটের পরীক্ষা। পরীক্ষায় অংশগ্রহণ করেছে প্র ায় এক লক্ষ এর অধিক শিক্ষার্থীরা। শীঘ্রই ফলাফল প্রকাশ করা হবে। ফলাফল দেখতে তারা নিচের অনুসরণ করে ফলাফল দেখে নিতে পারেন।

ঢাবি ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ

গতকালকে যে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল সেটি মূলত ছিল কলা, আইন ও সামাজিক ইউনিটের পরীক্ষা। পরীক্ষায় অংশগ্রহণ করেছে যে সকল শিক্ষার্থীরা আবেদন করেছিলেন এবারে অনলাইন এর মাধ্যমে। এদেরকে অবশ্যই নির্দিষ্ট যোগ্যতা সম্পন্ন হতে হয়েছে। সে বিষয় সম্পর্কে পরে জানব এখন আমরা জানবো কিভাবে এই ফলাফল দেখবেন। পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে তাদেরকে এসএমএসের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। অনলাইনে ফলাফল দেখতে ইচ্ছুক তারা নিচে ধাপ গুলো দেখুন।

তাদের প্রথমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এডমিশন ওয়েব সাইটে প্রবেশ করতে হবে। গুগলে সার্চ করে অথবা সরাসরি এই লিংকে প্রবেশ করে একজন প্রার্থী লগইন অপশন অথবা রেজাল্ট নামের একটা অপশন রয়েছে। এখানে একটি ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে ঢুকলেই সরাসরি ডাউনলোড হয়ে যাবে তার ফলাফল।

এছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করলে সেখানে নোটিশে দেখা যাবে ফলাফল সংক্রান্ত যাবতীয় তথ্যগুলো। চাইলে সেখান থেকেও পিডিএফ আকারে ফলাফল দেখতে পারবেন একজন শিক্ষার্থী।

ঢাকা বিশ্ববিদ্যালয় কলা বিভাগের ভর্তির সংক্রান্ত তথ্যগুলো

শুক্রবার বেলা এগারোটা থেকে বারোটা পর্যন্ত সারা দেশে মোট আটটি বিভাগে এই পরীক্ষায় অনুষ্ঠিত হয়েছে। বলা হয়েছে উক্ত বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে। বিশ্ববিদ্যালয় তথ্য অনুসারে এবারে এই ইউনিটে প্রায় ২৯৩৫টি আসন সংখ্যা রয়েছে যার বিপরীতে আবেদন করেছিল ১ লক্ষ ১২ হাজার ৭৭৯ জন। পরীক্ষায় অংশগ্রহণ করেছে প্র ায় অধিকাংশ শিক্ষার্থীরাই। সিট এর বিপরীতে এবারে প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে ৩৮জন করে। ১০০ নাম্বারে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে এবং খুব শীঘ্রই ফলাফল ঘোষণা করা হবে বলে জানিয়েছেন।

ঢাবি ভর্তি পরীক্ষার ফলাফল আরো অন্যান্য ফলাফল দেখতে হলে অবশ্যই আমাদের প্রতিবেদন নিয়মিত পড়বেন। পত্রিকায় শেয়ার করা হয়ে থাকে সকল আপডেট শিক্ষা সংক্রান্ত তথ্যগুলো।

অন্যান্য প্রতিবেদন: এইচএসসি শর্ট সিলেবাস ২০২৫ডাউনলোড

Share This Article